ছাগল চুরির অপবাদ দিয়ে নির্মম নির্যাতন

প্রকাশিত: ৬:৫৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২২

ছাগল চুরির অপবাদ দিয়ে নির্মম নির্যাতন

ছাগল চুরির অপবাদ দিয়ে ঝালকাঠির নলছিটিতে রাজিব হোসেন রাজু (২৮) নামে এক যুবককে নির্দয়ভাবে পেটানোর অভিযোগ উঠেছে। শরীরের বিভিন্ন জায়গায় লাঠি দিয়ে আঘাত করে তাকে মারাত্মক জখম করা হয়েছে। গুরুতর আহত অবস্থায় রাজুকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলেও সেখানে ভর্তি না রেখে নিজ বাড়িতে নিয়ে যায় ছাগল মালিক উপজেলার সূর্য্যপাশা গ্রামের ইউনুস তালুকদার।

আহত রাজু উপজেলার তেওলা গ্রামের মো. মোকছেদ মীরার ছেলে। নির্যাতনের ঘটনা জানাজানির পর ক্ষোভে ফেটে পড়েন এলাকাবাসী।

তবে যে ছাগল চুরির ঘটনায় তাকে পেটানো হয়েছে সেই ছাগলটি রাজুকে মারধরের আগেই সোহাগ নামে এক কসাইয়ের কাছে থেকে উদ্ধার করেন ছাগলের মালিক ইউনুস তালুকদার। এমন পরিস্থিতিতে রাজুর স্বজনরা ঘটনার বিচার দাবি করে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছেন।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে সরেজমিনে নলছিটি উপজেলার সূর্য্যপাশা গ্রাম গিয়ে দেখা যায়, ছাগল মালিক ইউনুস তালুকদারের বাসার সামনের বিছানায় ব্যথায় কাতরাচ্ছেন রাজু।
তিনি সাংবাদিকদের জানান, গত মঙ্গলবার দুপুর থেকে ইউনুস তালুকদার তার ছাগলটি খুঁজে পাচ্ছিল না। পরদিন (বুধবার) সকালে নলছিটির লঞ্চঘাট বাজারের এক কসাইয়ের কাছ থেকে চোরাই ছাগলটি উদ্ধার করেন তিনি। এরপর বেলা ১১টার দিকে তার ছেলে রাসেল, সুজনসহ আরো কয়েকজন আমাকে বাড়ি থেকে ডেকে নিয়ে ছাগল চুরির অপবাদ দিয়ে মারধর করে শুরু করে। মারধরের একপর্যায়ে আমি অজ্ঞান হয়ে পড়লে হামলাকারীরা তাকে বাড়িতে নিয়ে যায়। বেশ কিছু সময়ে জ্ঞান না ফিরলে মৃত্যু হয়েছে মনে করে আমাকে বাড়ির উঠানে ফেলে পালিয়ে যায় তারা৷ এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে পুলিশ আমাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। সেখনে আমাকে দুটি ইনজেকশন দেয়া হয়। পরে হাসপাতালে ভর্তি না রেখে ইউনুস তালুকদার আমাকে তার বাড়িতে নিসে আসে। মারধরের পর থেকে আমি বাম কানে কিছু শুনতে পাচ্ছি না।
তিনি বলেন, আমি চুরি করেনি। তারপরও আমাকে নির্যাতন করা হয়েছে।
চুরি হওয়া ছাগলের মালিক মো. ইউনুস তালুকদার বলেন, চোরাই ছাগলটি সোহাগ নামে এক কসাইয়ের কাছে পাওয়া গেছে। সেটি শনাক্ত করে বাড়িতে নিয়ে আসা হয়েছে। তবে ছাগল চোর সন্দেহে রাজুকে মারধরের বিষয়ে তিনি বলেন, তাকে অন্য কেউ মারধর করেছে। এতে তার ছেলেরা জড়িত নয়।

কসাই সোহাগ বলেন, ওই ছাগলটি তিনি সুগন্ধিয়া হাট থেকে কিনেছেন। ক্রয়ের ঘটনার একাধিক সাক্ষী আছে। তবে ক্রয় করা ছাগলটি কেন ইউনুস তালুকদারকে ফেরত দিলেন-এমন প্রশ্নের জবাবে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

ঘটনাস্থল পরিদর্শনকারী নলছিটি থানার এসআই মিজানুর রহমান জানান, ঘটনার খবর পেয়ে আহত রাজুকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান বলেন, চোর সন্দেহে যুবককে মারধরের বিষয়ে এখন পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ