বরগুনায় ভয়াবহ অগ্নিকাণ্ড, ১০ কোটি টাকার ক্ষতি

প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ণ, মার্চ ৮, ২০২২

বরগুনায় ভয়াবহ অগ্নিকাণ্ড, ১০ কোটি টাকার ক্ষতি

বরগুনা প্রতিনিধি / বরগুনা পৌর শহরের পশু হাসপাতাল রোড এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ১৪টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে গেছে। আহত হয়েছে পুলিশসহ অন্তত ১৫ জন।
টানা ২ ঘণ্টা চেষ্টা করে জনসাধারণের সহায়তায় আগুন নিয়ন্ত্রনে এনেছে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট।
বরগুনা ফায়ার সার্ভিস কর্মকর্তারা জানান, সোমবার (৭ মার্চ) রাত সোয়া ১০টায় পৌর শহরের পশু হাসপাতালের সামনের একটি লেপ-তোশকের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে প্রথমে বরগুনা সদরের ফায়ার সার্ভিসের একটি ইউনিট স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করেন। এ সময় আগুন ছড়িয়ে পড়ে পার্শ্ববর্তী ভ্যাটেনারি ফার্মেসিতে এবং সদর ঘাট জামে মসজিদের একাংশে। আগুন নিয়ন্ত্রণে এরপর আমতলী ও বেতাগী মির্জাগঞ্জ ও পাথরঘাটার আরও ৫টি ইউনিট যুক্ত হয়। টানা দুই ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন তারা।

মুন মেডিকেলের মালিক মো. মুজাহিদ বলেন, আগুনে তার দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। প্রায় এক কোটি টাকার ওষুধ পুড়ে গেছে তার। সব মিলিয়ে ১৪টি দোকানের অন্তত ১০ কোটি টাকার মালামাল পুড়েছে।

বরগুনা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জাহাঙ্গীর আহমেদ বলেন, লেপ-তোশকের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে, আগুনের কারণ এখনো জানতে পারেনি তারা। ১৪টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। ক্ষয়-ক্ষতির পরিমাণ এখনই নির্ধারণ করা সম্ভব না।

ঘটনাস্থল পরিদর্শনে এসে জেলা প্রশাসক হাবিবুর রহমান সাংবাদিকদের জানান, আগুনের তীব্রতা বেশি হওয়ায় পার্শ্ববর্তী উপজেলা ফায়ার স্টেশন থেকে ফায়ার ইউনিট গুলো আনা হয়েছে। আগুনের কারণ জানতে তদন্ত করবেন ফায়ার সার্ভিস। আগুন লাগার শুরু থেকেই জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন ফায়ার সার্ভিসকে সর্বাত্মক সহায়তা করেছে।

সংবাদটি শেয়ার করুন