নিজ বন্ধুদের হামলায় আহত ছাত্রদল নেতা টিপুর অবস্থা আশঙ্কাজনক

প্রকাশিত: ৬:০৪ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২০

নিজ বন্ধুদের হামলায় আহত ছাত্রদল নেতা টিপুর অবস্থা আশঙ্কাজনক

স্টাফ রিপোর্টার ॥ নিজ সন্ত্রাসী বন্ধুদের হামলায় গুরুতর আহত বরিশাল ছাত্রদল নেতা রফিকুল ইসলাম টিপুকে উন্নত চিকিৎসার লক্ষে রাজধানী ঢাকায় পাঠানো হয়েছে। ক্রমাগত ভাবে তার শারীরিক অবনতি ঘটতে থাকলে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের চিকিৎসকেরা রাজধানীতে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। পরে শনিবার গভীর রাতে সড়কপথে স্বজনেরা টিপুকে নিয়ে রওনা হয়ে যান। এর আগে বরিশাল কলেজ ছাত্রদলের আহবায়ক টিপুকে শনিবার সন্ধ্যারাত ৮টার দিকে বাসার পাশে কালিবাড়ি রোডস্থ শ্রীনাথ চ্যাটার্জী লেনের সম্মুখ এলোপাতাড়ি কোপায় সন্ত্রাসীরা। অন্তত ১৫/২০ অস্ত্রধারী পার্শ্ববর্তী একটি হোটেলে হামলা চালিয়ে টিপুকে টেনে হিচড়ে নিয়ে আসে এবং জনসাধারণের উপস্থিতিতে কুপিয়ে মৃত ভেবে রাস্তার ওপর ফেলে রেখে যায়। হামলাকারীরা টিপুর বন্ধু এবং নাজিরমহল্লা গ্রুপ বলে একাধিক সুত্র জানিয়েছে।
উল্লেখ্য টিপু বরিশাল সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপি নেতা আহসান হাবিব কামাল অনুগত ছাত্রদল নেতা। এবং অভ্যন্তরীণ কোন্দলে নিহত ছাত্রদল নেতা রাফসান আহম্মেদ জিতুর বড় ভাই। একই স্থানে টিপুর ছোট ভাই রাফসান আহম্মেদ জিতুকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। সেই একই স্থানে এবার টিপুর ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটল।
শেবাচিম চিকিৎসকদের একটি সূত্র জানায়, ধারালো অস্ত্রের আঘাতে টিপুর মাথা, মুখমন্ডলসহ শরীরের একাধিক স্থান ক্ষতবিক্ষত হয়েছে। রক্তক্ষরণ বন্ধ না হওয়ায় ক্রমশই ছাত্রদল নেতার শারীরিক অবস্থার অবনতি থাকলে রাতে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পরামর্শ দেওয়া হয়।
টিপুর এক অনুসারী রোববার সকালে জানান, ছাত্রদল নেতাকে রাতে নিয়ে রওনা দেওয়া হলে তাকে বহনকারী অ্যাম্বুলেন্সটি রোববার সকাল সাতটার দিকে ঢামেকে গিয়ে পৌছেছে। এর পর তাকে ভর্তি করা হলে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে রাখে চিকিৎসকেরা। সেখানকার চিকিৎসদের বরাত দিয়ে জানান, ২৪ ঘণ্টা অতিবাহিত হওয়ার আগেই চিকিৎসকেরা কোন কিছু বলতে পারছেন না।
জানা গেছে, টিপুর উপর হামলাকারীরা টিপুরই বন্ধুদের একটি অংশ। স্থানীয় সুত্র জানায় কিছুদিন পূর্বে টিপুর হাতে এদের একজন মারধোরের শিকার হলে তারই প্রতিশোধের অংশ হিসাবে এ হামলা চালানো হয়। এদিকে হামলার সময় টিপু বাধা দিলে হামলাকারীদের একজনও গুরুতর আহত হয় বলে জানা গেছে। এদিকে হামলার ২৪ ঘন্টা অর্থাৎ রোববার রাত পর্যন্ত থানায় কোন মামলা দায়ের হয়নি বলে জানিয়েছেন ডিউটিরত অফিসার। কোন আটকও নেই বলে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন