দুমকি বিএনপির ১০ নেতাকর্মী কারাগারে

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, মার্চ ৯, ২০২২

দুমকি বিএনপির ১০ নেতাকর্মী কারাগারে

পটুয়াখালীর দুমকিতে বিএনপির ১০ নেতাকর্মীকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। বিক্ষোভ কর্মসূচিকে কন্দ্রে করে সংঘর্ষ ও পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার (৯ মার্চ) সকালে পটুয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আল আমিনের আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আদালতে মামলার ২২জন আসামি হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক ১০ জনের জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
বাকি আসামিদের জামিন মঞ্জুর করা হয়েছে।
কারাগারে পাঠানো আসামিরা হলেন দুমকি উপজেলা বিএনপির আহ্বায়ক মো. খলিলুর রহমান, যুগ্ম আহ্বায়ক তারিকুল ইসলাম, সদস্য মেহেদী হাসান মিন্টু মৃধা, যুবদলের যুগ্ম আহ্বায়ক সৈয়দ অহিদুল হক, শামীম হাওলাদার, সৈয়দ শাহাদত হোসেন, আনোয়ার হাওলাদার, ছাত্রদলের আহ্বায়ক গোলাম সরোয়ার, সদস্য লাল মিয়া, জসিম উদ্দিন শম্ভু। তাদের মধ্যে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক তারিকুল ইসলাম আটকের পর আগে থেকেই জেলহাজতে ছিলেন।

গত ৫ মার্চ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ৪০ জন আহত হয়।

এ ঘটনায় দুমকি থানার উপসহকারী পুলিশ পরিদর্শক (এসআই) মো. কামরুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন।

সংবাদটি শেয়ার করুন