বরগুনায় গোপন বৈঠকের সময় জামায়াতের তিন নেতা আটক

প্রকাশিত: ৬:৪৮ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০২২

বরগুনায় গোপন বৈঠকের সময় জামায়াতের তিন নেতা আটক

নাশকতার পরিকল্পনায় গোপন বৈঠককালে বরগুনার জেলা জামায়াতের সেক্রেটারি আফজালুর রহমান শাহীনসহ তিন নেতাকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৩ এপ্রিল) বরগুনা সদর উপজেলার গৌরিচন্না ইউনিয়নের খাজুরতলা এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় বেশকিছু জিহাদি বই, বৈঠকের কাগজপত্র ও চারটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, আগামী ২৬ এপ্রিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরগুনা সদর উপজেলার খাজুরতলা এলাকায় মুজিববর্ষ উপলক্ষে উপহারের ঘর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে কারণে ওই এলাকায় গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়। এর মধ্যে গোয়েন্দা সংস্থার কাছে তথ্য আসে বরগুনা জেলা জামায়াতের সেক্রেটারি মো. আফজালুর রহমান শাহীনের বাড়িতে ১০/১২ জন লোক গোপন বৈঠক করছেন। ওই তথ্যের ভিত্তিতে দুপুর ১২টার দিকে জেলা পুলিশের বিশেষ গোয়েন্দা শাখা (ডিএসবি), জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও বরগুনা সদর থানা পুলিশ যৌথ অভিযান চালায়।

অভিযানে বৈঠকরত অবস্থায় জামায়াত ইসলামীর বরগুনা জেলা শাখার সেক্রেটারি মো. আফজালুর রহমান শাহীন, বরগুনা পৌর শাখার সাধারণ সম্পাদক মো. জহিরুল হক ও বেতাগী উপজেলা জামায়াতের সভাপতি মো. রফিকুল ইসলামকে আটক করা হয়। বাকিরা টের পেয়ে পালিয়ে যান। এসময় বেশ কিছু জিহাদি বই, বৈঠকের কাগজপত্র ও বৈঠকে আসা জামায়াত নেতাদের ব্যবহৃত চারটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ বলেন, আমরা ধারণা করছি, নাশকতার পরিকল্পনায় জামায়াত নেতারা গোপন বৈঠকে মিলিত হয়েছিলেন। বৈঠক থেকে জব্দ বই ও নথিপত্র যাচাই বাছাই করে নিশ্চিত হয়ে আমরা পরবর্তীকালে পদক্ষেপ নেবো।

সংবাদটি শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ