বরিশালে ৫ টাকার পরোটা এখন ১০ টাকা

প্রকাশিত: ৮:৩৩ অপরাহ্ণ, মে ১৪, ২০২২

বরিশালে ৫ টাকার পরোটা এখন ১০ টাকা

স্টাফ রিপোর্টার ॥ আটা, ময়দা বৃদ্ধির এবার এবার তেলের তেলেসমাতিতে বরিশালে ৫টাকার পরোটা এখন ১০টাকায় বিক্রি হচ্ছে। নগরীর প্রায় সব হোটেলেই পরোটা এখন সর্বনিম্ন দাম ১০ টাকা। একই ভাবে বেড়ে গেছে মোগলাই পরোটা, ময়দার রুটির দামও।
রমজানের আগ থেকেই বরিশালের বাজারে আটার দাম ৪৫ টাকা ছাড়িিেছল। সে দাম আর কমেনি। ময়দার দাম ৫০ ছাড়িয়েছে। তখন থেকেই পরোটা বা রুটির দাম বৃদ্ধির পরিকল্পনা করছিল রেস্কোরার মালিকরা। কিন্তু জনরোষের ভয়ে তা করতে সাহস করেনি। এবার তলের মূল্য বৃদ্ধির সাথে সাথে আর দেরি করেনি কেউ। রেস্তোর মালিকরা বিনা নোটিশেই পরোটার দাম ৫ টাকা থেকে এক লাফে ১০ টাকা করে ফেলেছে।
কাউনিয়া এলাকার আলি হোসেন জানান, প্রতিদিন ভোরে রেস্তোরায় নাস্তা খেয়ে তিনি তার ব্যবসা প্রতিষ্ঠানে যান। ৫ টাকার তিনটি পরোটায় তার নাস্তা হয়ে যেত। এখন পরোটা ১০টাকা। নাস্তার খরচও ডবল হয়ে গেছে।
একই এলাকার রেস্তোরা মালিক সত্যেন দাস জানান, ময়দার দাম দুই মাসের ব্যবধানে দ্বিগুন হয়েছে। একই সাথে বেড়েছে এলপি গ্যাসের দাম। এখন আবার সয়াবিন কিনতে হচ্ছে ২০০ টাকা লিটার দরে। দাম বৃদ্ধি ছাড়া কোন উপায় নেই। না হলে ব্যবসা বন্ধ করে দিতে হবে।
এদিকে ময়দা, তেল নির্ভর প্রায় সব খাদ্য দ্রব্যের দাম বেড়েছে বরিশালে। আবার কোনটির আকার ছোট হয়ে গেছে। যেমন সিঙ্গারা। সাইজে এখন অর্ধেক। মোগলাই পরোটার দামও ১০ টাকা বেড়েছে।
গতকালও বরিশালের বাজারে সয়াবিন তেল বিক্রি হয়েছে ২১০ থেকে ২২০ টাকা। ভোক্তা অধিকার বা প্রশাসনের গাড়ি দেখলে এ দাম ১৯ তে নেমে আসে। তবে অধিকাংশ মুদির দোকানে তেল নেই বলে ক্রেতাদের ফিরিয়ে দেয়া াভিযোগ উঠেছে।

সংবাদটি শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ