মাঙ্কিপক্স সন্দেহ, শাহজালাল থেকে হাসপাতালে তুর্কি নাগরিক

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ, জুন ৭, ২০২২

মাঙ্কিপক্স সন্দেহ, শাহজালাল থেকে হাসপাতালে তুর্কি নাগরিক

মাঙ্কিপক্স ভাইরাসে আক্রান্ত সন্দেহে তুরস্কের এক নাগরিককে বিমানবন্দর থেকে হাসপাতালে পাঠানো হয়েছে। তাকে রাজধানীর মহাখালীর ঢাকা সংক্রামক ব্যাধি হাসপাতালে পাঠিয়েছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ।

আজ মঙ্গলবার দুপুর ১২টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে টার্কিশ এয়ারলাইনসের একটি ফ্লাইট। ওই ফ্লাইটে আসা এক বিদেশি নাগরিক ইমিগ্রেশন পার হওয়ার সময় মাঙ্কিপক্স আক্রান্ত বলে সন্দেহ করেন বিমানবন্দরের কর্মকর্তারা। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ শাহরিয়ার সাজ্জাদ গণমাধ্যমকে বলেন, তাকে প্রথমে বিমানবন্দর হেলথ সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ওই ব্যক্তিকে রাজধানীর সংক্রামক ব্যাধি হাসপাতালে পাঠানো হয়েছে।

সংক্রামক ব্যাধি হাসপাতালের পরিচালক মিজানুর রহমান গণমাধ্যমকে বলেন, দসন্দেহভাজন ব্যক্তি তুরস্কের নাগরিক। তার দুই হাতে মাঙ্কিপক্সের উপসর্গ পাওয়া গেছে। তিনি বর্তমানে সংক্রমণ ব্যাধি হাসপাতালে আইসোলেশনে রয়েছেন। নমুনা পরীক্ষার জন্য তাকে আইইডিসিআরে পাঠানো হবে। পিসিআর টেস্ট পরীক্ষার ফলাফল শেষে নিশ্চিতভাবে জানা যাবে তার মাঝে ‘মাঙ্কিপক্স’ সংক্রমণ আছে কিনা।

সংবাদটি শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ