বরিশালে জাতীয় শোক দিবস পালিত

প্রকাশিত: ৫:২৩ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২২

বরিশালে জাতীয় শোক দিবস পালিত

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকরের দাবি জানিয়ে বরিশালে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেছেন। আয়োজন করা হয় আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের।

সোমবার সকাল ১০টায় সদর রোড আওয়ামীলীগ কার্যালয় চত্বরে বঙ্গবন্ধু ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে প্রথম পুষ্পার্ঘ্য অর্পণ করেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও কাউন্সিলরা। পরে মহানগর ও জেলা আওয়ামীলীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা পর্যায়ক্রমে বঙ্গবন্ধু ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য অর্পণ করেন। এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, জেলার সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস, সাবেক সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজসহ দলীয় নেতারা। বেলা ২টায় বটতলা নব আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে মহানগর আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। সিটি মেয়র ও মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহসহ দলীয় নেতাকর্মীরা এতে অংশগ্রহণ করেন।

জেলা আওয়ামীলীগের সহ সভাপতি পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব:) জাহিদ ফারুকের পক্ষে মহানগর যুবলীগের আহ্বায়ক নিজামুল ইসলাম নিজাম বঙ্গবন্ধু উদ্যান সংলগ্ন বঙ্গবন্ধুর ম্যুরালে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন। প্রতিমন্ত্রীর সমর্থক ১০জন সিটি কাউন্সিলর নিজ নিজ ওয়ার্ডে কাঙ্গালীভোজের আয়োজন করেন।

এদিকে বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর মুর‌্যালে বরিশাল বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দারসহ সরকারি বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে ফুলের শ্রদ্ধা নিবেদন করা হয়। বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। পরে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে সোমবার ভোরে জেলা ও আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং কালো পতাকা উত্তোলন করা হয়। জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া দিবস উপলখক্ষে নগরজুড়ে কোরআন তেলাওয়াত ও দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন