বরিশালে শ্যামলী পরিবহনের বাসচাপায় নারীসহ নিহত ২

প্রকাশিত: ৫:২৫ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২২

বরিশালে শ্যামলী পরিবহনের বাসচাপায় নারীসহ নিহত ২

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল থেকে রাজধানী ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি বাসচাপায় দুই যাত্রী নিহত হয়েছেন। নিহতরা হলেন- ভ্যানযাত্রী ফজলুল হক (৬৩) এবং সুমী আক্তার (৪০)। নিহতদের বাড়ি রহমতপুরের মানিককাঠি পল্লীতে বলে জানা গেছে। এছাড়া নিহত সুমি আক্তারের ৪ বছর বয়সি ছেলে সহ তিনজন গুরুতর আহত হয়েছে। তাদের উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঘাতক বাসের চালক ও হেলপার পালিয়ে গেছে।

রোববার বেলা সোয়া ১২টার দিকে মেট্রোপলিটন বিমানবন্দর থানাধীন বাবুগঞ্জের রহমতপুর এলাকায় বরিশাল-ঢাকা মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পরপরই মহাসড়ক অবরোধ করে সংক্ষুব্ধ এলাকাবাসী। পরে পুলিশের আশ্বাসের প্রেক্ষিতে আধা ঘণ্টা পর অবরোধ তুলে নেওয়া হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দুর্ঘটনাকবলিত শ্যামলী পরিবহনের যাত্রীবাহী বাসটি কুয়াকাটা-ঢাকা রুটে যাত্রী পরিবহন করে। কুয়াকাটা থেকে বাসটি বরিশালে পৌছানোর পর বেলা পৌনে ১২টার দিকে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। রহমতপুর ব্রিজের ঢালে পৌছলে সড়ক পার হতে যাওয়া একটি যাত্রীবাহী ভ্যানকে চাপা দেয় বাসটি। এতে ঘটনাস্থলেই দুই যাত্রী নিহত হন। গুরুতর আহত হয় তিনজন। আহতরা হলেন বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নের মানিককাঠি এলাকার বাসিন্দা মো. জলিল ও নিহত পলির মেয়ে রাফিয়া (১৮), মানিককাঠি এলাকার মো. রাসেলের ছেলে মো. তাওহীদ (৪) এবং একই এলাকার ওহাব খাঁর ছেলে জয়নাল (৪৫)। আহতদের বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুশরাত ফাতিমা বলেন, দুর্ঘটনায় নারীসহ দুইজন নিহত হয়েছেন। মহাসড়কে যান চলাচল কিছু সময় বন্ধ ছিলো, এখন স্বাভাবিক রয়েছে।

বরিশাল বিমানবন্দর থানার পরিদর্শক (ওসি/তদন্ত) আমানউল্লাহ আল বারী বলেন, বাসটি আটক করা হলেও চালক ও হেলপার জনরোষ থেকে নিজেদের রক্ষার্থে কৌশলে পালিয়ে গেছেন। এই বিয়োগান্তের ঘটনায় বিক্ষুব্ধ জনতা মহাসড়ক অবরোধ করেছিলেন। পরে বুঝিয়ে শুনিয়ে এবং আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে তারা সড়ক ছেড়ে দিলে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হয়।’

সংবাদটি শেয়ার করুন