পাকিস্তানে বন্যার্তদের জন্য ত্রাণ পাঠানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২২

পাকিস্তানে বন্যার্তদের জন্য ত্রাণ পাঠানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাকিস্তানে বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় বাংলাদেশের পক্ষ থেকে ত্রাণ পাঠাতে নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে এক অনুষ্ঠানে তিনি বলেন, পাকিস্তানের বেলুচিস্তানে ভয়াবহ বন্যা। এরই মধ্যে আমি নির্দেশ দিয়েছি, সেখানে বন্যায় কী লাগবে সেটা দেখতে। বন্যা কবলিত এলাকায় শিশুরা খুব কষ্টে আছে, তাদের জন্য প্রয়োজনীয় খাবারসহ আর কী দেওয়া যেতে পারে সেগুলোর ব্যবস্থা করতে বলা হয়েছে। সে অনুযায়ী আমরা পাকিস্তানে সহায়তা পাঠাব।

শেখ হাসিনা বলেন, মুক্তিযুদ্ধে আমরা জয়ী হয়েছি। সেই হিসাবে তাদের প্রতি আমাদের কিছু দায়িত্ব আছে। সেটাই আমরা পালন করছি। জাতির পিতা এটা আমাদের শিখিয়েছেন। আমরা সবসময় আর্তমানবতার সেবায় তাদের পাশে থাকবো।
বিএনপির ক্ষমতার সময়ের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত কী হয়েছিল ঢাকা শহরে, বিদ্যুতের জন্য হাহাকার, পানির জন্য হাহাকার। সারের জন্য মাঠে নামায় ১৮ জনকে গুলি করে হত্যা করা হয়েছে। আমরা ৯৬ সালে ক্ষমতায় এসে বিদ্যুৎ উৎপাদন বাড়িয়ে গেলাম, খালেদা জিয়া ক্ষমতায় এসে সে উৎপাদন কমিয়ে গেছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

সংবাদটি শেয়ার করুন