প্রথম টোল দিয়ে বঙ্গমাতা সেতু পার হলেন প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিত: ৫:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২২

প্রথম টোল দিয়ে বঙ্গমাতা সেতু পার হলেন প্রাণিসম্পদ মন্ত্রী

পিরোজপুরের কচা নদীর ওপর নির্মিত বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব ৮ম বাংলাদেশ চীন-মৈত্রী সেতু উদ্বোধনের পর রবিবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে প্রথম গাড়ি নিয়ে পার হলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম।

তিনি তার ১০টি গাড়ি বহর নিয়ে টোল পরিশোধ করে সেতুর বেকুটিয়া প্রান্তে গিয়ে আবারও তিনি কুমিরমারা প্রান্ত অতিক্রম করেন। একই সময়ের বেকুটিয়া প্রান্ত থেকে সাবেক যোগাযোগ মন্ত্রী পিরোজপুর-২ আসনের সংসদ সদস‌্য আনোয়ার হোসেন মন্জু তার গাড়ি বহর নিয়ে টোল পরিশোধ করে কুমিমারা প্রান্ত হয়ে আবারও বেকুটিয়া প্রান্ত অতিক্রম করেন।

এর আগে রবিবার বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধন ঘোষণার পর পরই উৎসুক জনতা পায়ে হেটে বাদ‌্যযন্ত্র বাজিয়ে নেচে গেয়ে উন্মুক্ত করে দেওয়া সেতুতে উঠে আনন্দ উল্লাস প্রকাশ করে।

এ সময় শ ম রেজাউল করিমের গাড়ি বহরের সাথে পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, পুলিশ সুপার (সদ‌্য পদোন্নতি প্রাপ্ত) মোল্লা আজাদ হোসেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না, জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি শিল্পপতি জসিম উদ্দিন খানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, দপ্তর প্রধান ও সাধারণ জনগণের মোটরসাইকেল শোভাযাত্রা ছিলো।

প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে উদ্বোধনের পরই মানুষের হেঁটে চলাচলের জন্য সেতুটি উন্মুক্ত করে দেওয়া হয়েছিল। পরে রাত ১২টা ০১ মিনিটে টোল দেওয়ার মাধ্যমে সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হলো। আমাদের সঙ্গে থাকা সব গাড়ির টোল পরিশোধ করেছি। কারণ আমাদের মনে রাখতে হবে, উন্নয়নকে ধরে রাখতে গেলে সরকারকে টোল ও কর প্রদান করতে হবে। তাহলে আমরা ভবিষ্যতে এ ধরনের আরো উন্নয়ন পাব। এটি পিরোজপুরবাসীর জন্য অন্যতম একটি আনন্দঘন দিন।

সংবাদটি শেয়ার করুন