রিজার্ভ কোথাও যায়নি, মানুষের কাজে লেগেছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২২

রিজার্ভ কোথাও যায়নি, মানুষের কাজে লেগেছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রিজার্ভের কোনো সমস্যা নেই। রিজার্ভের টাকা কোথাও যায়নি। মানুষের কল্যাণেই তা লেগেছে। ব্যাংকে কোনো টাকা নেই, এটা মিথ্যা কথা। আমদানি ও রফতানি বৃদ্ধি পেয়েছে।

সারা পৃথিবীতে অর্থনৈতিক মন্দা চলছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাসের কারণে সারা পৃথিবীতে আজকে অর্থনৈতিক মন্দা। কিন্তু বাংলাদেশে আমরা অর্থনীতিকে এখনো শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে রাখতে সক্ষম হয়েছি।

বৃহস্পতিবার বিকেলে যশোরে জনসভায় তিনি এসব কথা বলেন। যশোর শামস উল হুদা স্টেডিয়ামে জনসভার আয়োজন করে জেলা আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে কোনো মানুষ ভূমিহীন থাকবে না, ঠিকানাহীন থাকবে না। আমাদের সময়ে দরিদ্রে সংখ্যা কমেছে। করোনার সময় মানুষকে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। এমন কোনো পেশার মানুষ নেই যারা টাকা পায়নি।

বিএনপি জামায়াত কী দিয়েছে প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী বলেন, দিয়েছে অস্ত্র, দিয়েছে খুন। এই যশোরে শামসুর রহমান, মুকুলকে হত্যা করা হয়েছে। খুলনায় মঞ্জুরুল ইমাম, মানিক শাহ, বালু, সাংবাদিকদের একে একে হত্যা করা হয়েছে। শুধু রক্ত আর হত্যা ছাড়া বিএনপি তো আর কিছু দিতে পারেনি দেশের মানুষকে! নিজেরা লুটপাট করেছে। নিজেরা মানুষের অর্থ পাচার করেছে। মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলেছে। মানুষের মুখের গ্রাস কেড়ে নিয়ে নিজেদের উদরপূর্তি করেছে।

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে শুধু স্টেডিয়ামের সভাস্থলই না; যশোর শহর জনসমুদ্রে পরিণত হয়। এর আগে বেলা ১২টার দিকে পবিত্র কুরআন তিলাওয়াত, গীতা ও ত্রিপিটক পাঠের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে জনসভা শুরু হয়।

যিশোরে প্রধানমন্ত্রীর জনসভা যেন জনসমুদ্রে পরিণত হয়। সংগৃহীত ছবি

দলীয় সূত্র জানায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দলীয় ব্যানারে ঢাকার বাইরে প্রধানমন্ত্রীর এটিই প্রথম জনসভা।

জনসভার সভাপতি ও যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলনের উদ্বোধনী বক্তব্যের মধ্যে দিয়ে জনসভা শুরু হয়। মঞ্চে ইতিমধ্যেই দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন