বায়জিদের জানাজার সময় ভেসে এলো ইউসুফের মরদেহ

প্রকাশিত: ৪:৫৫ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২৩

বায়জিদের জানাজার সময় ভেসে এলো ইউসুফের মরদেহ

পাথরঘাটা থেকে বঙ্গোপসাগরে মাছ ধরতে যাওয়া ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ বরগুনার পাথরঘাটার নিখোঁজ দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজের পাঁচ দিন পর মঙ্গলবার সন্ধ্যায় বায়জিদ নামের একজনের মরদেহ উদ্ধার করা হয়। তার জানাজার সময় আজ বুধবার ভেসে আসে ইউসুফের মরদেহ। বিষয়টি নিশ্চিত করেছেন পাথরঘাটা সদর ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেন। 

চেয়ারম্যান আলমগীর হোসেন বলেন, বঙ্গোপসাগর থেকে মাছ ধরে ঘাটে ফেরার পথে সগির হোসেন নামে এক মাঝি দুটি মরদেহ ভাসতে দেখে পদ্মা স্লুইসগেট এলাকায় খবর দেন। পরে সেখানে খুঁজতে যায় নিখোঁজ বায়জিদ ও ইউসুফের স্বজনরা। মঙ্গলবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় বায়জিদের মরদেহ উদ্ধার করে কূলে দিকে নিয়ে আসে। বাকি দুই ট্রলারে ইউসুফের মরদেহ উদ্ধারের চেষ্টা চালানো হয়। আজ (বুধবার) সকালে চরে বায়জিদের জানাজার সময় কালাম নামে এক জেলে খবর দেন জানাজাস্থলের পাশেই বলেশ্বর নদীতে ইউসুফের মরদেহ ভাসছে। এরপর ইউসুফের মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসা হয়।
 
জেলে আবুল কালাম বলেন, নদীতে জাল ফেলে জানাজায় অংশগ্রহণ করার জন্য আসার পথে ইউসুফের মরদেহটি ভাসতে দেখি। এরপর লাশটি টেনে বালু চরে উঠিয়ে রেখে দৌড়ে এসে দেখি জানাজা শুরু হয়ে গেছে। জানাজা শেষে বিষয়টি আমি জানাই।

এর আগে গত বৃহস্পতিবার রাতে পাথরঘাটা থেকে ৫০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম সুন্দরবনের পক্ষিদিয়া চরের কাছে ট্রলারডুবিতে সদর ইউনিয়নের পদ্মা গ্রামের ইউসুফ ব্যাপারী ও বায়জিদ (১৭) নিখোঁজ হয়।

বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক মাসুম আকন বলেন, বায়জিদ ও ইউসুফ সম্পর্কে পরস্পর চাচাতো ভাই। 

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত উপপরিদর্শক সঞ্জয় মজুমদার জানান, নিখোঁজ দুই জেলেই উদ্ধার হয়েছে। তবে পরিবারের পক্ষ থেকে এ বিষয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন