আমি এখনো আমতলীর এমপি: শেখ হাসিনা

প্রকাশিত: ৭:১৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২৩

আমি এখনো আমতলীর এমপি: শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখনো আমি আমতলীর এমপি। পদ্মা সেতু খুলে দেওয়ার পর অবহেলিত আমতলীর অনেক উন্নয়ন হয়েছে। ওখানের সব উন্নয়ন আমি দেখব।

বুধবার বেলা সাড়ে ১১টায় তৃতীয় পর্যায়ে ৪টি বিভাগের ১৩ জেলার ৪৫টি উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত ৪৫টি কমিউনিটি ভিশন সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মুহম্মদ আশরাফুল আলমের সঞ্চালনায় তিনি আরও বলেছেন, ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে পায়রা নদী পার হয়ে বরগুনার আমতলী-তালতলী জনপথে অনেক ঘুরেছি। আমতলী-তালতলী জনপথের অনেক মানুষের সঙ্গে আমার দেখা হয়েছে। ওই জনপথের মানুষের ভালোবাসায় এমপি হয়েছি। ওখানের সব কিছুই আমি দেখব।

উদ্বোধনী অনুষ্ঠানে আমতলী উপজেলা পরিষদ মিলনায়তনে উপস্থিত ছিলেন- বরিশাল বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান, ডিআইজি এসএম আখতারুজ্জামান, বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চক্ষু বিভাগের বিভাগীয় প্রধান ডা. দেবব্রত পাল, বরগুনা জেলা পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর কবির, বরগুনা জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, জেলা পুলিশ সুপার মো. আব্দুস ছালাম, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মাদ ফজলুল হক, আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত), মো. মজিবুর রহমান, পৌর মেয়র মো. মতিয়ার রহমান, সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. নাজমুল আহসান নান্নু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল মুনয়েম সাদ, বিভাগীয় কমিশনারের একান্ত সচিব নজরুল ইসলাম, ওসি একেএম মিজানুর রহমান, নারী ভাইস চেয়ারম্যান তামান্না আফরোজ মনি, উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম সরোয়ার ফোরকান, সাধারণ সম্পাদক জিএম ওসমানী হাসান, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাউন্সিলর জিএম মুছা ও সুফলভোগী মৌলভী মো. আব্দুল মান্নান প্রমুখ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুভলভোগীর কথা মনোযোগ সহকারে শ্রবণ করেছেন। সুফলভোগী মৌলভী আব্দুল মান্নান কান্নাজড়িত কণ্ঠে বলেন, চোখের মাংস বৃদ্ধি ও ছানি পড়েছে। ওই মাংস ও ছানি অপসারণ করতে বেসরকারিভাবে ৪৪ হাজার টাকার প্রয়োজন; কিন্তু আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল মুনয়েম সাদের সহযোগীয় স্বাস্থ্য কমপ্লেক্সের ভিশন সেন্টারের তত্ত্বাবধানে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ন্যাশনাল আই কেয়ার সেন্টারে বিনামূল্যে চিকিৎসা করেছি। প্রধানমন্ত্রী আপনি আমার চোখের আলো দিয়েছেন। আমার জীবনে এর চেয়ে আনন্দের আর কিছুই হতে পারে না।

এ অনুষ্ঠানে সরকারী কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, আওয়ামী লীগ, ছাত্রলীগ, সাংবাদিক, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন স্তরের মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ, বরগুনা জেলার আমতলী ও পাথরঘাটা উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টার স্থাপন করা হয়। গত বছর ৭ জুন আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কমিউনিটি ভিশন সেন্টারের কার্যক্রম শুরু হয়। গত ছয় মাসে উপজেলার এক হাজার ৫৭০ জন চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন