বরিশালে বিএনপির সমাবেশে ছাত্রদল-স্বেচ্ছাসেবক দলের মধ্যে সংঘর্ষ

প্রকাশিত: ৭:২৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২৩

বরিশালে বিএনপির সমাবেশে ছাত্রদল-স্বেচ্ছাসেবক দলের মধ্যে সংঘর্ষ

বরিশালে বিএনপির সমাবেশে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের কর্মীদের মধ্যে মারামারি হয়েছে। মঞ্চের সামনে দাঁড়ানো নিয়ে এ মারামারিতে ৩-৪ জন আহত হয়েছেন। এতে কিছু সময়ের জন্য সমাবেশের কার্যক্রম ব্যাহত হয় এবং বিএনপির সিনিয়র নেতারা মঞ্চ থেকে নেমে পরিস্থিতি শান্ত করেন।

গণতন্ত্র হত্যা দিবস পালন এবং সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে আজ বুধবার সকাল ১১টায় বিএনপির সমাবেশ শুরু হয়। এ সময় খণ্ড খণ্ড মিছিল নিয়ে নগরীসহ বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা সমাবেশে আসতে থাকেন। পরে দুপুর ১২টার দিকে জেলা ছাত্রদলের সহসভাপতি সবুজ আকনের নেতৃত্বে কিছু নেতাকর্মী মিছিল নিয়ে মঞ্চের সামনে দাঁড়ানোর চেষ্টা করেন। এ নিয়ে ছাত্রদল কর্মীদের সঙ্গে প্রথমে বাকবিতণ্ডায় লিপ্ত হন স্বেচ্ছাসেবক দল কর্মী তপু কাজী।
এক পর্যায়ে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের কর্মীদের মধ্যে হাতাহাতি ও মারামারি শুরু হয়। এতে সমাবশস্থলে বিশৃঙ্খলার সৃষ্টি হয়। প্রতিপক্ষের কিল-ঘুষিতে উভয়পক্ষের ৩-৪ জন আহত হয়েছেন।
পরে মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক ও সদস্য সচিব মীর জাহিদুল কবির মঞ্চ থেকে নেমে এসে কর্মীদের শান্ত করেন।
এ ব্যাপারে জেলা ছাত্রদলের সবুজ আকন বলেন, মারামারি হয়নি। দু’পক্ষের মধ্যে তর্ক-বিতর্ক হয়েছে।
এদিকে মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মশিউর রহমান মঞ্জু দাবি করেন, ছাত্রদলের নেতাকর্মীদের উশৃঙ্খলতায় সমাবেশের কার্যক্রম কিছুটা ব্যাহত হয়েছে।
মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ বলেন, মঞ্চের সামনে দাঁড়ানো নিয়ে ঝামেলা হয়।

সংবাদটি শেয়ার করুন