ফুলপরীকে নির্যাতন : ছাত্রলীগ নেত্রী সানজিদাসহ ৫ জন বহিষ্কার

প্রকাশিত: ৪:০৬ অপরাহ্ণ, মার্চ ৪, ২০২৩

ফুলপরীকে নির্যাতন : ছাত্রলীগ নেত্রী সানজিদাসহ ৫ জন বহিষ্কার

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে ফুলপরী খাতুনকে নির্যাতনের ঘটনায় ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরীসহ পাঁচ ছাত্রীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত ১ মার্চ হাইকোর্ট থেকে এ সংক্রান্ত নির্দেশনা আসে।

এদিকে, আজ কঠোর নিরাপত্তায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে ফেরেন ভুক্তভোগী ফুলপরী। তাকে পাবনা ও কুষ্টিয়া জেলা পুলিশের সহায়তায় ক্যাম্পাসে পৌঁছে দেওয়া হয়।
close

প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, ‘ফুলপরীর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। তার বিষয়ে পাবনা ও কুষ্টিয়ার এসপির সঙ্গে কথা বলেছি। তারা তাকে বাসা থেকে পাবনা পর্যন্ত পৌঁছে দিয়েছেন। পরে শিলাইদহ ঘাট থেকে সহকারী প্রক্টর শাহাবুব আলম, ইবি থানার পুলিশ ও প্রক্টরিয়াল বডির সহযোগিতায় তাকে ক্যাম্পাসে আনা হয়।’

জানা গেছে, ক্যাম্পাসে ফিরে নতুন আবাসিক হলে ওঠার জন্য আবেদন করার পাশাপাশি সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা বলবেন ভুক্তভোগী। এ ছাড়া তিনি দেশরত্ন শেখ হাসিনা হলের পরিবর্তে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে উঠতে চান বলে জানিয়েছেন।

ফুলপরী বলেন, ‘অভিযুক্তদের সাময়িকভাবে বহিষ্কার করা হলে পরে তারা আমার ক্ষতি করতে পারে। এ জন্য তাদের স্থায়ীভাবে বহিষ্কার করতে হবে, যাতে ভবিষ্যতে কেউ এ ধরনের দুঃসাহস দেখাতে না পারে।’

সংবাদটি শেয়ার করুন