সুগন্ধায় আগুন লাগা জাহাজ থেকে আরও ২ লাশ উদ্ধার

প্রকাশিত: ৫:৪২ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২৩

সুগন্ধায় আগুন লাগা জাহাজ থেকে আরও ২ লাশ উদ্ধার

ঝালকাঠির সুগন্ধা নদীতে অগ্নিকাণ্ডের শিকার তেলবাহী জাহাজ এমভি সাগর নন্দিনী-২ থেকে আরও দু’জনের লাশ উদ্ধার হয়েছে। সোমবার নদী থেকে লঞ্চের ধ্বংসাবশেষ উদ্ধারের সময় তাদের লাশ উদ্ধার করা হয়। এ নিয়ে এখন পর্যন্ত ৩ জনের লাশ উদ্ধার করা হলো।

এর মধ্যে বেলা পৌনে ১১টার দিকে জাহাজের সুপারভাইজার মাসুদুর রহমান বেলালের মরদেহ উদ্ধার করা হয়। এরপর বেলা সোয়া ১২টার দিকে মাস্টার রুহুল আমিনের মরদেহ উদ্ধার হয়। পরে বিআইডব্লিউটিএ লাশ দুটি ফায়ার সার্ভিসের কাছে হস্তান্তর করে।

বিআইডব্লিউটিএ-এর যুগ্ম পরিচালক ও উদ্ধারকারী জাহাজ নির্ভীকের কমন্ডার মো. সেলিম জানান, ডুবরি দল জাহাজের ডুবন্ত অংশে প্রবেশ করতে না পারায় বিআইডব্লিউটিএ চেয়োরম্যানের নির্দেশে উদ্ধারকারী জাহাজ নির্ভীক ঝালকাঠি আনা হয়। আজ উদ্ধারকাজ শুরু হলে দুটি লাশ পাওয়া যায়।

তিনি আরও বলেন, যতক্ষণ পর্যন্ত ডুবন্ত অংশটি উপরে উঠাতে না পারি, আমাদের উদ্ধার কার্যক্রম অব্যাহত থাকবে। ডুবন্ত অংশটি উঠানোর পর ভেতরে কোনো মরদেহ না পাওয়া গেলে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হবে।

ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন জানান, স্বজনদের অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে। তবে এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি।

এর আগে শনিবার দুপুর পৌনে ২টার দিকে তেলবাহী জাহাজ সাগর নন্দিনী-২ এ অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে জাহাজটির মাস্টার ব্রিজ ও স্টাফ কেবিনসহ পিছনের ইঞ্জিন রুমের উপরিভাগ উড়ে যায়। এ ঘটনায় ৫ জন আহত ও ৪ জন নিখোঁজ হয়।

এ সময় জাহাজে ১৫ লাখ লিটার জ্বালানি তেল ছিল। তবে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণে তেলের কোনো ক্ষতি হয়নি। এর মধ্যে গতকাল জাহাজ থেকে ৬ লাখ ৭৫ হাজার লিটার ডিজেল স্থানান্তর করে করা হয় বলে জানায় ডিপো কর্তৃপক্ষ। আজ জাহাজ থেকে ৪ লাখ ৫ হাজার লিটার পেট্রোল সরিয়ে নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

সংবাদটি শেয়ার করুন