‘বাংলাদেশে অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক নির্বাচন চায় যুক্তরাজ্য’

প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২৩

‘বাংলাদেশে অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক নির্বাচন চায় যুক্তরাজ্য’

যুক্তরাজ্য বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও শান্তিপূর্ণ নির্বাচন প্রত্যাশা করে, যাতে বাংলাদেশের নাগরিকরা তাদের গণতান্ত্রিক অধিকার চর্চা করতে পারে- এমন মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত বৃটিশ হাইকমিশনার সারাহ ক্যাথেরিন কুক। প্রধান নির্বাচন কমিশনারের সাথে ভোটের সময় গণমাধ্যম, সুশীল সমাজ ও পর্যবেক্ষকদের ভূমিকা নিয়েও আলোচনা হয়েছে বলে জানান তিনি। রোববার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে বৃটিশ হাইকমিশনার সাংবাদিকদের এ মন্তব্য করেন।
এদিকে যুক্তরাজ্য বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায় জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন, যুক্তরাজ্যের হাইকমিশনারের সঙ্গে বিভিন্ন বিষয়ে মতবিনিময় ও আলাপচারিতার মধ্যে নির্বাচন প্রসঙ্গ উঠেছিল। উনি জানতে চেয়েছিলেন আমাদের প্রস্তুতি কেমন। উনি আশাবাদী নির্বাচন সুষ্ঠু, সুন্দর ও অংশগ্রহণমূলক হবে। উনি অতিরিক্ত যেটা বলেছেন নির্বাচন যেন অংশগ্রহণমূলক হয়।
সিইসি বলেন, গণমাধ্যমের ভূমিকা নিয়ে আলোচনা হয়েছে, পর্যবেক্ষকদের বিষয়ে আলোচনা হয়েছে। আমরা বলেছি আমরা ট্রান্সপারেন্সিতে খুব জোর দিয়ে থাকবো। পর্যবেক্ষক ও গণমাধ্যমের কাছ থেকে বস্তুনিষ্ঠ সহায়তা কামনা করে থাকবো।

সংবাদটি শেয়ার করুন