৩০ রানের লিড বাংলাদেশের

প্রকাশিত: ৫:৫৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২৩

৩০ রানের লিড বাংলাদেশের

দিনের শুরুতে মেঘলা আকাশের কারণে যথেষ্ট আলো না থাকায় আড়াই ঘণ্টা পর শুরু হয়েছিল তৃতীয় দিনের খেলা। ৫৫ রানে পাঁচ উইকেট নিয়ে দিন শুরু করা নিউজিল্যান্ডকে বাংলাদেশ প্রথম ইনিংসে অলআউট করে ১৮০ রানে। দ্বিতীয় ইনিংস খেলতে নেমে প্রথম ওভারে আউট হন মাহমুদুল হাসান জয়। দলীয় ৩ রানে ভেঙে যায় উদ্বোধনী জুটি। জাকির হাসান ১৬ ও মুমিনুল হক শূন্যরানে ক্রিজে আছেন। দলের রান ৮ ওভারে ২ উইকেটে ৩৮ রান। এরপর তৃতীয় দিনে আলোকস্বল্পতার কারণে আর খেলা মাঠে গড়ায়নি। বাংলাদেশের লিড এখন ৩০ রানের।

নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ৩৭.১ ওভারে ১৮০ রান তুলতে পেরেছে। ব্যাট হাতে গ্লেন ফিলিপস আউট হওয়ার আগে ৭২ বলে ৮৭ রান করেছেন। নয়টি চার ও তিনটি ছক্কা মেরেছেন তিনি। এছাড়া ড্যারেল মিশেল ১৮ ও কাইল জেমিনসন ২০ রান করেছেন।

এর আগে বাংলাদেশ প্রথম ইনিংসে ১৭২ রানে অলআউট হয়। বাংলাদেশ দলের হয়ে ৩৫ রান করে অবস্ট্রাকটিং দ্য ফিল্ড আউট হন মুশফিকুর রহিম। শাহাদাত হোসেন দিপুর ব্যাট থেকে আসে ৩১ রানের ইনিংস। এছাড়া মিরাজ করেন ২০ রান। গ্লেন ফিলিপস ১২ ওভারে ৩১ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। স্যান্টনার ৬৫ রানে ৩টি ও এজাজ প্যাটেল নিয়েছেন ২ উইকেট। অন্য দিকে বাংলাদেশের পক্ষে মিরাজ ৩টি ও তাইজুল নিয়েছেন ২ উইকেট। ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলাও বৃষ্টিতে ভেসে যায়।

সংবাদটি শেয়ার করুন