শাম্মী আহম্মেদের দুই আপিল আবেদন স্থগিত ॥ আজ শুনানী

প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২৩

শাম্মী আহম্মেদের দুই আপিল আবেদন স্থগিত ॥ আজ শুনানী

বরিশাল-৪ (মেহেন্দীগঞ্জ-হিজলা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও দলের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শাম্মী আহম্মেদের করা দুটি আপিল আবেদন স্থগিত করেছে নির্বাচন কমিশন। আজ শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টার মধ্যে এ দুটি আবেদনের ওপর আবার শুনানি হবে।
বৃহস্পতিবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আপিল শুনানি শেষে এমন সিদ্ধান্ত দেয় কমিশন। দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আজ পঞ্চম দিনের আপিল শুনানি হয়।
শাম্মী আহম্মেদের করা দুটি আবেদনের একটি হলো প্রার্থিতা ফিরে পাওয়ার। দ্বৈত নাগরিকত্ব (অস্ট্রেলিয়া) থাকায় তাঁর মনোনয়নপত্র বাতিল করেছিলেন রিটার্নিং কর্মকর্তা।
অপর আবেদনটি হলো আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী পংকজ নাথের মনোনয়নপত্র গ্রহণের বিরুদ্ধে। পংকজ নাথ হলফনামায় তথ্য গোপন করেছেন বলে অভিযোগ তুলেছেন শাম্মী আহম্মেদ।
পংকজ নাথ বরিশাল-৪ আসনের বর্তমান সংসদ সদস্য। তিনি ২০১৪ ও ২০১৮ সালে এই আসনে আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচন করে বিজয়ী হন। তবে দ্বাদশ সংসদ নির্বাচনে তিনি দলের মনোনয়নবঞ্চিত হন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি মনোনয়নপত্র দাখিল করেছেন।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন। যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা প্রার্থীদের মনোনয়ন বৈধ ও অবৈধ ঘোষণা করেন। রিটার্নিং কর্মকর্তাদের সেই সিদ্ধান্তের বিরুদ্ধে করা আপিলের শুনানি চলছে এখন।
শুনানিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, চার নির্বাচন কমিশনার ও কমিশনের জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত আছেন।

সংবাদটি শেয়ার করুন