বরিশালে জমে উঠেছে উদ্যোক্তা মেলা ‘বিজনেস এক্সপো’

প্রকাশিত: ৯:০৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২৪

বরিশালে জমে উঠেছে উদ্যোক্তা মেলা ‘বিজনেস এক্সপো’

স্টাফ রিপোর্টার ॥ বরিশালে জমে উঠেছে দুইদিনব্যাপী উদ্যোক্তা মেলা ‘বিজনেস এক্সপো-২০২৪’। শনিবার সকাল থেকে নগরীর অশ্বিনী কুমার হলে এই মেলা শুরু হয়। মেলার আয়োজন করেন মেহেক, ইনডোর প্লান্ট ও নাজিয়া’স ক্লাসিক ক্লোসেট।

যৌথ আয়োজনে রয়েছেন, বেলভিউ মেডিকেল সার্ভিস প্রাঃ লিমিটেড। মিডিয়া পার্টনার হিসেবে রয়েছেন বরিশালের বহুল প্রচারিত বরিশাল প্রতিদিন।

মেলায় ২২টি স্টল নিয়ে অংশ নেয় উদ্যোক্তারা। এই মেলায় অংশ নেওয়া সিংহভাগ নারী উদ্যোক্তারা সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে নিজেদের ব্যবসা শুরু করেন। এদের মধ্যে অনেকেই নিজেদের তৈরীকৃত পণ্যের ক্ষেত্রে পেয়েছেন আলাদা পরিচিতি। ২-৩ বছরের ব্যবধানে অনেকেই করেছেন নিজের প্রতিষ্ঠানের নামে শো রুম। সৃষ্টি করেছেন কাজের ক্ষেত্র। রাখছেন দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা। নারী উদ্যোক্তারা যেমন নিজেদের বেকারত্ব দূর করেছেন পাশাপাশি তারা পরিবারকেও আর্থিকভাবে করছেন সাবলম্বী।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মেলায় গ্রাহকদের জন্য রয়েছে কাপড়, গহনা, পিঠাপুলি, কেক, জুতা, হিজাব ও প্রসাধনীসহ বিভিন্ন রকমের পণ্য। সব স্টলেই ছিল দর্শনার্থীদের ভিড়। মেলায় ঘুরাঘুরির পাশাপাশি পণ্য কিনতে পারায় খুশি ছিলেন গ্রাহকরা।

মেলায় অংশ নেওয়া ইসরাত জাহান সিমা বলেন,‘আমার স্টলে প্রায় ৫০ ধরনের গাছের কালেকশন রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য- মনস্টেরা অ্যাডানসোনি, এশিয়া টেক লিলি, মঞ্জুলা পথস ইত্যাদিন। বরিশালে এই প্রথম আমরাই নিয়ে এসেছি এশিয়া টেক লিলি। এছাড়া ইনডোর-আউটডোর মিলিয়ে আমার কাছে প্রায় সাড়ে ৫শ’ গাছের কালেকশন রয়েছে।’

‘বিজনেস এক্সপো’ এর উদীয়মান উদ্যোক্তা সারা আলী ঐতি বরিশাল প্রতিদিনকে জানান, ‘যারা নতুন সেলার রয়েছেন তাদের ব্যবসার পরিধি বৃদ্ধির জন্য এই আয়োজনটি করা হয়েছে। বিভিন্ন ধরনের প্রোডাক্ট নিয়ে আমাদের মা-বোনেরা ‘বিজনেস এক্সপো’ তে অংশ নিয়েছেন।’

তিনি আরও বলেন,‘আগামী বছরগুলোতে আমরা বৃহত পরিসরে এই মেলার আয়োজন করতে চাই।’

সংবাদটি শেয়ার করুন