পদ্মায় ফেরিডুবি :উদ্ধারে আসছে জাহাজ ‘প্রত্যয়’, কাভার্ডভ্যান উদ্ধার করলো ‘হামজা’

প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২৪

পদ্মায় ফেরিডুবি :উদ্ধারে আসছে জাহাজ ‘প্রত্যয়’, কাভার্ডভ্যান উদ্ধার করলো ‘হামজা’

প্রতিদিন ডেস্ক ॥ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের পাটুরিয়া ঘাটের অদূরে পদ্মায় ফেরি ‘রজনীগন্ধা’ ডুবির ঘটনায় উদ্ধারকারী জাহাজ ‘হামজা’র পর উদ্ধারকাজে যোগ দিতে আসছে ‘প্রত্যয়’।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুর ২টার দিকে নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে বিকেল সাড়ে ৩টার দিকে ফেরিডুবির ঘটনাস্থল থেকে প্রায় দেড় কিলোমিটার দূর থেকে একটি কাভার্ডভ্যান উদ্ধার করেছে উদ্ধারকারী জাহাজ ‘হামজা’।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল জানান, এখন পর্যন্ত ফেরিডুবির ঘটনায় ফেরির সহকারী চালক নিখোঁজ আছেন। এরইমধ্যে উদ্ধারকারী জাহাজ হামজা কাজ শুরু করেছে। ফায়ার সার্ভিস, নৌবাহিনী ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ডুবুরিদল পানিতে নেমে ফেরিতে থাকা ও স্রোতে ভেসে যাওয়া ট্রাক উদ্ধারে কাজ শুরু করেছে। বিআইডব্লিউটিএর চেয়ারম্যানের নেতৃত্বে এ উদ্ধারকাজ চলবে। এখন উদ্ধারকাজে যোগ দিতে আসছে জাহাজ ‘প্রত্যয়’।

ঘটনা তদন্তে জেলা প্রশাসন ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) থেকে পৃথক দুটি কমিটি গঠন করা হয়েছে বলেও জানান সিনিয়র সচিব মোস্তফা কামাল।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৬ জানুয়ারি) দিনগত রাত ১টার দিকে দৌলতদিয়ার ৭ নম্বর ঘাট থেকে ফেরি রজনীগন্ধা ৯টি ট্রাক নিয়ে পাটুরিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। তবে ঘন কুয়াশার কারণে পাটুরিয়া ঘাটে ভিড়তে না পেরে পাটুরিয়া ৫ নম্বর ঘাটের অদূরের পদ্মা নদীতে আটকা পড়ে। সকাল সাড়ে ৮টার দিকে ফেরিটি ডুবে যায়।

 

সংবাদটি শেয়ার করুন