বরিশালে শিক্ষাপ্রতিষ্ঠানে আকস্মিক পরির্দশনে বোর্ড চেয়ারম্যান

প্রকাশিত: ৭:১০ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২৪

বরিশালে শিক্ষাপ্রতিষ্ঠানে আকস্মিক পরির্দশনে বোর্ড চেয়ারম্যান

শিক্ষার মান বৃদ্ধিতে স্কুল কলেজে আকস্মিক পরির্দশন শুরু করেছেন বরিশাল শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মো: ইউনুস আলী সিদ্দিকী। তিনি বৃহস্পতিবার সদর উপজেলার দুটি স্কুল পরিদর্শন করে প্রতিষ্ঠান প্রধানদের নানা দিকনির্দেশনা দিয়েছেন।

বৃহস্পতিবার সকাল থেকে নগরের উপকন্ঠ সদর উপজেলার চরবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় এবং মহাবাজ মাধ্যমিক বিদ্যালয়ে আকস্মিক পরির্দশন করেন বোর্ড চেয়ারম্যান প্রফেসর মো: ইউনুস আলী সিদ্দিকী এর নেতৃত্বে একটি টিম। পরিদর্শন টিমের দায়িত্বশীল কর্মকর্তারা জানিয়েছেন, চরবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে উপস্থিতি ছিল খুবই ভাল।

তবে মহাবাজ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী উপস্থিতর হার সন্তোষজনক ছিল না। বোর্ড চেয়ারম্যান প্রফেসর মো: ইউনুস আলী সিদ্দিকী বলেন, তিনি দুটি বিদ্যালয়েই আকস্মিক পরিদর্শন করেছেন। এসময় শিক্ষকদের বলেছেন শিক্ষার মান বৃদ্ধিতে উপস্থিতর হার বাড়াতে হবে। পাঠদানের কৌশলও হতে হবে শিক্ষার্থীদের কাছে সহজ।

সরকারের শিক্ষা নীতি বাস্তবায়নের উপর জোর দিয়ে বোর্ড চেয়ারম্যান ওই দুই বিদ্যালয়ের শিক্ষকদের এখন থেকে শিক্ষা ব্যবস্থার মান স্মার্ট করার তাগিদ দিয়েছেন। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন শিক্ষাবোর্ডের উপ বিদ্যালয় পরিদর্শক মোঃ জামালউদ্দিন, সহকারী কলেজ পরিদর্শক আবুল বাশার হাওলার।

সংবাদটি শেয়ার করুন