বা‌কেরগ‌ঞ্জের সেই চার নাবালক শিশু‌কে পিতা মাতার কা‌ছে পৌ‌ছে দি‌তে হাই‌কো‌র্টের নি‌র্দেশ

প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২০

বা‌কেরগ‌ঞ্জের সেই চার নাবালক শিশু‌কে পিতা মাতার কা‌ছে পৌ‌ছে দি‌তে হাই‌কো‌র্টের নি‌র্দেশ

বা‌কেরগ‌ঞ্জের চার ক‌থিত শিশু ধর্ষক‌কে পিতা মাতার কা‌ছে পৌ‌ছে দেয়ার নি‌র্দেশ দি‌য়ে‌ছে হাই‌কোর্ট। বৃহস্প‌তিবার মধ‌্যরা‌তে হাই‌কো‌র্টের বি‌শেষ বেঞ্চ এ আ‌দেশ দেন। । একই সা‌থে বা‌কেরগঞ্জ থানার ও‌সি , সি‌নিয়র জু‌ডি‌শিয়াল ম‌্যা‌জি‌স্ট্রেট এবং চার শিশু তা‌দের অ‌ভিভাবকসহ ১১ অ‌ক্টোবর হাই‌কো‌র্টে হা‌জির হবার নি‌র্দেশ দেয়া হ‌য়ে‌ছে।

আজ রাত ৯টায় বিচারপতি মো. মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহি উদ্দিন শামীমের বেঞ্চ এই আদেশ দেন।
আগামী রোববার বরিশালের সংশ্লিষ্ট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং ৪ শিশুর অভিভাবকসহ স্বশরীরে হাইকোর্টে উপস্থিত থাকতে বলা হয়েছে।
বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালককে আগামী রোববার সকাল সাড়ে দশটার মধ্যে ভিকটিম শিশুর ধর্ষণ সংক্রান্ত মেডিকেল রিপোর্ট হাইকোর্টে দাখিল করতে বলা হয়েছে।
আজ রাতের মধ্যে শিশুদেরকে তাদের পিতা-মাতার নিকট পৌঁছে কাল সকাল ১০টার মধ্যে ওসিকে টেলিফোনের মাধ্যমে কমপ্লাইন্স দিতে বলেছেন হাইকোর্ট ।

মামলার এজাহারে ওদের তিনজনের বয়স ১০ বছর, একজনের বয়স ১১। কিন্তু ওদের অ‌ভিভাবক‌দের দা‌বি ছিল ওদের বয়স ৭-৮ বছর। বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় এই চার নাবালক শিশুর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। খেলার ছ‌লে ও‌দের সমবয়‌সি খেলার সা‌থি‌কে ধষ‌নের অ‌ভি‌যো‌গে ৬ অ‌ক্টোবর বা‌কেরগঞ্জ থানায় মামলা দা‌য়ের হয়। ব‌্যাস একশ‌নে না‌মে পু‌লিশ। ছোট্ট শিশু‌দের গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে পুলিশ। চিফ জু‌ডি‌শিয়াল ম‌্যা‌জি‌স্ট্রেট আদালত তাদের যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেন। তবে পূর্ব শত্রুতার জের ধরে ধর্ষণের অভিযোগ তুলে ওই শিশুদের ফাঁসানো হয়েছে বলে দাবি করেছেন স্বজনরা। এ ঘটনা মি‌ডিয়ায় প্রকা‌শের পর ব‌্যাপক তোলপাড় শুরু হয় দেশ জু‌ড়ে।

সংবাদটি শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ