প্রচন্ড তাপদাহ ॥ নগরীতে রিক্সাচালকের মৃত্যু

প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২১

প্রচন্ড তাপদাহ ॥ নগরীতে রিক্সাচালকের মৃত্যু

প্রচন্ড তাপদাহে জনজীবন বিপর্যস্থ হয়ে পড়েছে। তাপমাত্রা রেকর্ড ভাঙ্গতে চলেছে। আর রেকর্ড গড়া তাপমাত্রায় গতকাল অসুস্থ্য হয়ে মারা গেছেন এক দরিদ্র রিকসা চালক। সদর রোডে অসুস্থ হয়ে ঘটনাস্থলেই মৃত্যুবরন করলেন রিক্সাচালক রাজা মিয়া (৬০)। প্রচন্ড তাপদাহে অসুস্থ হয়ে তার মৃত্যু ঘটেছে বলে ধারনা করা হচ্ছে।
মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সদর রোড ল্যাবএইড ডায়গণষ্টিক সেন্টারের সামনে রাজা মিয়া অসুস্থ হয়ে তার মৃত্যু ঘটে।
বরিশাল আবহাওয়া অফিস সুত্রে জানা গেছে, গত এক সপ্তাহের যাবত বরিশালে তীব্র গরম বিরাজ করছে। ফলে জনজীবনে অস্বস্তিকর অবস্থা বিরাজ করছে। গতকাল মঙ্গলবার বরিশালের তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস। তার আগের দিন সোমবার ছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং রোববার ছিল ৩৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

ঘটনার প্রত্যক্ষদর্শী সংবাদকর্মী জাকির হোসেন জানান, ল্যাবএইড ডায়গনষ্টিক সেন্টারের সামনে এসে রাজা মিয়া রিক্সা থেকে নেমে একটি দোকানের সামনে বসে পড়েন। এরপরই ঢলে পড়ে শরীরে কয়েকটি ঝাকুনি দেন তিনি। পথচারীরা তাকে ধরাধরি করে ল্যাবএইড ডায়গণষ্টিক সেন্টারের ভেতরে নিয়ে যান। সেখানকার সেবিকারা পরীক্ষা-নীরিক্ষা করে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার পরমর্শ দেন।
বরিশাল কোতোয়ালী মডেল থানার উপ পরিদর্শক মো. রিয়াজ বলেন, তিনি রিক্সাচালক রাজা মিয়াকে নিয়ে জেলা সদর হাসপাতালে যান। সেখানকার আবাসিক মেডিকেল অফিসার ডা, মলয় কৃঞ্চ জানান, হাসপাতালে পৌছার আগেই রাজা মিয়ার মৃত্যু হয়েছে।
রাজা মিয়ার বাড়ি ঝালকাঠী জেলায়। তিনি নগরীর বগুরা রোড অপসোনিন ইন্ড্রাট্রিজ এলাকায় ভাড়া বাসায় থাকতেন। তিনি দুই ছেলে মেয়ের জনক।

সংবাদটি শেয়ার করুন