শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এদেশে বহুদলীয় গণতন্ত্র কায়েম করেছে : সরোয়ার

প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ, মে ৩০, ২০২১

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এদেশে বহুদলীয় গণতন্ত্র কায়েম করেছে : সরোয়ার

শামীম আহমেদ :: কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি এ্যাড, মজিবর রহমান সরোয়ার বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এদেশে বহুদলীয় গণতন্ত্র কায়েম করেছে। অন্যদিকে দেশনেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী দেশে প্রথম সংসদীয় পদ্ধতির রাজনীতি চালু করে বিরল ইতিহাস সৃষ্টি করেছিল।
স্বাধীনতা পরবর্তী আওয়ামী লীগ সেদিন দেশের গণতন্ত্র ধ্বংস করে একদলীয় শাসন ব্যবস্থা চালু করার কারনেই আওয়ামী লীগের একটি অংশ তাদের অপরাজনীতির অবসান ঘটিয়েছিল। ঘোষণা ছাড়া কোন দেশে সশস্ত্র যুদ্ধ হয় না। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সেদিন যুদ্ধ ঘোষণা করেছিল বলেই সকলেই সশস্ত্র যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল এর পূর্বে আওয়ামী লীগ নেতারা কোথায় ছিলেন বলে তিনি তাদের প্রতি প্রশ্ন রাখেন।
রোববার বাংলাদেশ জাতীয়তবাদী দল বিএনপি প্রতিষ্ঠাতা ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে বরিশাল মহানগর বিএনপি ও বরিশাল জেলা (দক্ষিণ) বিএনপি সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয়ে পৃথকভাবে আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বরিশাল মহানগর বিএনপি সভাপতি মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার জিয়া, সহ-সভাপতি সৈয়দ আহসান উল কবীর হাসান, যুগ্ম সাধারন সম্পাদক সৈয়দ আকবর হোসেন পাঠান, সহ-সাধারণ সম্পাদক আনায়ারুল হক তারিন, মহিলাদল নেত্রী শামিমা আকবর, মহানগর শ্রমিকদল সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ খান মহানগর যুবদল সভাপতি এ্যাড, আখতারুজামান শামীম প্রমুখ।
পরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া-মোনাজাত করা হয়।
অপর দিকে দলীয় কার্যালয়ের নিচ তলায় জেলা (দক্ষিণ) বিএনপি’র সভাপতি এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক এ্যাড, আবুল কালাম শাহিন, সাবেক কেন্দ্রীয় বিএনপি সাংগঠনিক সম্পাদক ও সাবেক সাংসদ অধ্যক্ষ আঃ রসিদ খান, জেলা মহিলা দল সভাপতি অধ্যাপিকা ফারজানা তিথি, কোতয়ালী বিএনপি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সেলিম মোল্লা, জেলা কৃষকদল সভাপতি মীর মহসিন সহ বিভিন্ন নেতৃবৃন্দ।
পরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা কামনা করে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন