বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ৭৬৬, মৃত্যু ১৫

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২১

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ৭৬৬, মৃত্যু ১৫

বরিশাল বিভাগের ছয় জেলায় গত ২৪ ঘণ্টায় (গতকাল শনিবার থেকে আজ রোববার সকাল পর্যন্ত) ১ হাজার ৮২৬ জনের নমুনা পরীক্ষায় ৭৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় এই বিভাগে করোনায় ও উপসর্গে ১৫ জনের মৃত্যু হয়েছে।
এর আগের ২৪ ঘণ্টায় ৩৮৫ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১৫০ জনের। এই সময়ে করোনায় ২ জন এবং উপসর্গে ১০ জনের মৃত্যু হয়েছে।
২১ থেকে ২৪ জুলাই পর্যন্ত বিভাগের শনাক্ত রোগীর সংখ্যা ১৫০ থেকে ২৭৪–এর মধ্যে সীমাবদ্ধ ছিল।
স্বাস্থ্য বিভাগ বলছে, ঈদের ছুটির কারণে গত চার দিনে এই বিভাগে নমুনা সংগ্রহ কম হয়েছে। তাই শনাক্তের সংখ্যাও কম ছিল। কিন্তু শনাক্তের হার কম ছিল না।
বিজ্ঞাপন
বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর বলছে, ২৪ ঘণ্টায় নতুন ৭৬৬ জনের মধ্যে সর্বোচ্চ বরিশাল জেলায় ২৭৩ জন (এ নিয়ে মোট ১১ হাজার ৩০২ জন), পটুয়াখালীতে নতুন ১০৬ জন (এ নিয়ে মোট ৩ হাজার ৫৫৯ জন), ভোলায় নতুন ১০২ জন (এ পর্যন্ত মোট ২ হাজার ৯৬৯ জন), পিরোজপুরে নতুন ৫৯ জন (এ পর্যন্ত মোট ৩ হাজার ৯৩০ জন), বরগুনায় নতুন ১১৯ জন (এ নিয়ে মোট আক্রান্ত ২ হাজার ৫০৭ জন) এবং ঝালকাঠিতে নতুন ১০৭ জন (মোট ৩ হাজার ৬৪৪ জন)। এ নিয়ে গত বছরের এপ্রিল থেকে এই বিভাগে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৯১১ জন।
২৪ ঘণ্টায় করোনা পজিটিভ হয়ে মারা গেছেন চারজন। তাঁদের দুজন পিরোজপুরের এবং বাকি দুজন বরিশাল ও ঝালকাঠিতে। এ নিয়ে বিভাগে করোনা পজিটিভ হয়ে মারা গেছেন ৪২০ জন।

সংবাদটি শেয়ার করুন