আগৈলঝাড়ায় মোবাইল চুরির অপবাদে শিশুকে গাছে বেধে নির্যাতন ॥ আটক ১

প্রকাশিত: ৬:৫৪ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২১

আগৈলঝাড়ায় মোবাইল চুরির অপবাদে শিশুকে গাছে বেধে নির্যাতন ॥ আটক ১

বরিশালের আগৈলঝাড়া উপজেলায় এক ছাত্রলীগ নেতাসহ কয়েকজন যুবকের বিরুদ্ধে এক শিশুকে মোবাইল চুরির অপবাদ তুলে শিকল দিয়ে বেধে নির্যাতনের অভিযোগ উঠেছে। এছাড়া মারধরের পর শিশুটির মাথার চুল কেটে দেয়া হয়েছে।

শনিবার (১৪ আগস্ট) বিকেলে উপজেলা সদরের গৈলা বাজারে এ ঘটনা ঘটে। চুল কাটার পর ওই শিশুকে বাজারের বিভিন্ন গলিতে ঘোরানো হয়। এ সময় শিশুটিকে চোর সম্বোধন করে পেছন থেকে স্লোগান দেন ওই ছাত্রলীগ নেতাসহ আরও কয়েকজন।

এ ঘটনায় রাত ৮টার দিকে অভিযান চালিয়ে আহসান হাবিব অলি (৩০) নামে এক যুবককে আটক করা হয়। তবে এর আগেই গা ঢাকা দেন ঘটনার মূলহোতা ছাত্রলীগ নেতা সৌরভ মোল্লা (২৬) ও তার সহযোগী ছাত্রলীগ কর্মী মো. তাওহিদ খান (২১) সহ আরও কয়েকজন।

খোঁজ নিয়ে জানা গেছে, অভিযুক্ত সৌরভ মোল্লা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত ইউসুফ হোসেনের ছেলে। তিনি আগৈলঝাড়া সরকারি শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

এদিকে এ ঘটনায় ভুক্তভোগীর বাবা উপজেলার গৈলা ইউনিয়নের উত্তর শিহিপাশা গ্রামের দরিদ্র ভ্যানচালক লাল মিয়া সরদার বাদী হয়ে রাতে থানায় মামলা করেছেন। মামলায় ছাত্রলীগ নেতা সৌরভ মোল্লা, ছাত্রলীগ কর্মী তাওহিদ খান, পুলিশের হাতে আটক আহসান হাবিব অলিসহ অজ্ঞাত আরও ৫-৬ জনকে আসামি করা হয়েছে।

স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিকেলে শিশুটি তার বাবার মুঠোফোনে গান লোড করাতে গৈলা বাজারে আহসান হাবিব অলির দোকানে যায়। এরপর সে বাড়ি ফিরে আসে। এদিকে অলি তার দোকানের একটি মুঠোফোন খুঁজে পাচ্ছিলেন না। কিছুক্ষণ পর শিশুটিকে বাড়ি থেকে ডেকে দোকানে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করেন অলি। একপর্যায়ে সেখানে উপস্থিত হন ছাত্রলীগ নেতা সৌরভ মোল্লা ও তার সহযোগী তাওহিদ খানসহ কয়েকজন।

এরপর তারা শিশুটিকে বাজারের একটি ডেকোরেটারের দোকানে নিয়ে যান। সেখানে ভুক্তভোগীকে শিকল দিয়ে আটকে রেখে তারা লাঠিসোটা দিয়ে মারধর করেন। এরপর সেলুন থেকে কাঁচি এনে মাথার চুল কেটে দেয়া হয়। পরে সেই অবস্থায় শিশুটিকে বাজারের বিভিন্ন গলিতে ঘোরানো হয়। বিষয়টি জানতে পেরে স্বজনরা গিয়ে তাকে উদ্ধার করে বাড়িতে নিয়ে যান। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

শিশুটির বাবা লাল মিয়া সরদার বলেন, মোবাইল ফোন চুরির অপবাদ দিয়ে তারা আমার ছেলেকে শিকল দিয়ে হাত-পা বেঁধে পিটিয়েছে। হারিয়ে যাওয়া মোবাইল ফোনের দাম কত টাকা। আমরা গরিব মানুষ। তারপরও তারা বললে ধার-দেনা করে টাকা দিতাম।

গৈলা বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি সুশান্ত কর্মকার বলেন, ঘটনার সময় তিনি বাজারে ছিলেন না। পরে বাজারে এসে একটি শিশুকে মারধরের পর চুল কাটার কথা শুনেছেন।

তিনি বলেন, বিষয়টি সত্যি অমানবিক। যারা শিশুদের সঙ্গে এ ধরনের আচরণ করে তারা মানুষ নয়। তাদের কঠোর বিচার হওয়া দরকার।

আগৈলাঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম বলেন, রাত ৮টার দিকে বিষয়টি আমরা জানতে পেরেছি। এরপর তাৎক্ষণিক অভিযান চালিয়ে অলি টেলিকমের মালিক আহসান হাবিব অলিকে আটক করা হয়। ওই শিশুর বাবাকে থানায় নিয়ে এসে জড়িতদের বিরুদ্ধে মামলা নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, পাশাপাশি এ ঘটনায় জড়িত সৌরভ মোল্লাসহ কয়েকজনের বাড়িতে অভিযান চালানো হয়েছে। তবে তারা আত্মগোপন করেছেন। তাদের গ্রেফতারে পুলিশের একাধিক দল অভিযান চালাচ্ছে। আশা করছি, দ্রুত সময়ের মধ্যে তাদের গ্রেফতার করা সম্ভব হবে।

সংবাদটি শেয়ার করুন