বাংলাদেশ ট্যালেন্ট স্টার এ্যাওয়ার্ড পেল দেশ সেরা ১০ শিক্ষার্থী

প্রকাশিত: ৭:১০ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২১

বাংলাদেশ ট্যালেন্ট স্টার এ্যাওয়ার্ড পেল দেশ সেরা ১০ শিক্ষার্থী

বাংলাদেশ ট্যালেন্ট স্টার এ্যাওয়ার্ড পেল দেশ সেরা ১০ শিক্ষার্থী। বাংলাদেশ ট্যালেন্ট স্টার আয়োজিত অনলাইন চিত্রাংকন প্রতিযোগিতায় প্রতিভা বিকাশের এ প্রতিযোগিতায় সারা দেশের আড়াই শতাধিক প্রতিযোগি অংশ নেয়।
শিশুর প্রতিভা বিকাশের প্রত্যয় নিয়ে শুরু হয়েছিলো Bangladesh Talent Star. মূলত, লক-ডাউনের বিশ্বব্যপি যে নেতিবাচক প্রভাব সারা বিশ্বের উপর পরেছে, তার মধ্যে শিশুরাই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

তাই দেশ-বিদেশে অবস্থানরত সকল বাংলাদেশি শিশুদের প্রতিভা বিকাশের লক্ষে Bangladesh Talent Star একটি Online Art Competetion এর আয়োজন করে যেখানে অংশগ্রহনকারীদের বিপুল আকারের সংখ্যাই প্রমাণ করে দেয় যে লকডাউন-পরবর্তী সময়ে শিশুদের মেধা-বিকাশে এরকম উদ্যোগগুলো কতোটা গুরুত্বপূর্ণ।

প্রতিযোগিতাটির অর্থায়ন ও সার্বিকভাবে সহযোগিতা করেছে দেশের স্বনামধন্য পর্যটন সেক্টর ও হোটেল নির্মানকারী প্রতিষ্ঠান গোল্ডস্যান্ডস হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড যারা দেশের মানুষের বেকারত্ব দুরিকরন ও কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে মানুষের ভাগ্যোন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। এখানে স্বল্প বিনিয়োগে আপনি পাচ্ছেন সাফ-কাবলা মালিকানাসহ হোটেল থেকে আজীবন হালাল ও নিশ্চিত আয়।

Standared-5 পর্যন্ত Group-A এবং Standared-10 পর্যন্ত Group-B এ দু’টি গ্রুপে উক্ত প্রতিযোগীতাটিকে ভাগ করা হয়েছে। উল্লেখ্য, প্রতিযোগিতার রেজিস্ট্রেশন ছিলো সম্পুর্ন ফ্রি এবং প্রাথমিক অবস্থাতেই সারা বিশ্বও থেকে ২৫০ জনের মতো ক্ষুদে বাংলাদেশিকে নমিনেশন দেয়া হয়েছিলো যার সংখ্যা পরবর্তীতে অভাবনীয় মাত্রায় বেড়েই চলছিলো।

প্রতিযোগিতার জ্যুরি-বোর্ড মোট ৫০ জনকে অনুষ্ঠানের ফাইনাল নমিনেশনের জন্য নির্ধারন করে এবং এর থেকে দুটি গ্রুপে ৫ জন করে মোট ১০ জনকে দেয়া হয় বিশেষ সম্মাননা পুরষ্কার বাংলাদেশ-স্টার এওয়ার্ড, সার্টিফিকেট ও আকর্ষনীয় গিফট-আইটেম। শেষে কিডস পারফরম্যান্স এ ক্ষুদে শিল্পী জাইমা, নুয়াইমা সহ আরো অনেকের মনোমুগ্ধকর পারফর্মেন্স অডিটোরিয়াম ভতি’ দশ’কদের মাতিয়ে রাখে

এছাড়াও উক্ত প্রতিযোগীদের জন্য গোল্ডস্যান্ডসের পক্ষ থেকে পুরো নভেম্বর মাস জুরে বিভিন্ন প্যাকেজ ঘোষনা করা হয়

Bangladesh Talent Star এওয়ার্ড পেয়েছেন যেসব প্রতিযোগীরাঃ
গ্রুপ-’এ’ ১. আফসিন হাসনাইন (ভিকারুনন্নিসা নুন স্কুল এন্ড কলেজ); ২. মাইশা সামিহা ইকবাল (ক্যাপস্টোন স্কুল); ৩. তাফসির বিন তৌহিদ (রঙধনু কচিকাচার মেলা আর্ট একাডেমি); ৪. রাওহা বিনতে রিয়াজ (বিএএফ শাহীন ইংলিশ মিডিয়াম স্কুল); ৫. এমরুল কায়েস রাফসান (শহীদ পুলিশ স্মৃতি কলেজ);
গ্রুপ-‘বি’ ১. মুবাসসির খান (সেন্ট গ্রেগরিজ হাই স্কুল এন্ড কলেজ); ২. মাহাদিয়াত আদিবাহ (ভিকারুননিসা স্কুল এন্ড কলেজ); ৩. সিভাজি সান্ধ্রা (মাস্টারমাইন্ড ইংলিশ মিডিয়াম স্কুল); ৪. তাহিয়া রিদওয়ানা (ভিকারুননিসা স্কুল এন্ড কলেজ); ৫. ত্রিবেনী সাহা জয়ী (অগ্রনী স্কুল এন্ড কলেজ)

এছাড়া অংশগ্রহনকারী প্রত্যেক প্রতিযোগীকেই দেয়া হয় সার্টিফিকেট ও ক্রেস্ট।

শনিবার (৬ই নভেম্বর, ২০২১) গুলশানের স্পেকট্রা কনভেনশন সেন্টারে বিকেল ৩ টায় অনুষ্ঠিত হয় Bangladesh Talent Star আয়োজিত এই চিত্রাংকন প্রতিযোগীতার এই পুরস্কার বিতরনী অনুষ্ঠানটি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় চলচিত্র পুরস্কারপ্রাপ্ত মিউজিক ডিরেক্টর শেখ সাদী খান, বিশেষ অতিথিদের মধ্যে ছিলেন, বিসিআরএ প্রেসিডেন্ট অভি চৌধুরীসহ আরও অনেক গণ্যমাণ্য ব্যাক্তিবর্গ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ ট্যালেন্ট স্টার প্রতিযোগিতার মুল পরিকল্পনাকারী ও রুপকার জনাব শাহাদাত হোসেন বাহার, সভাপতি, বাংলাদেশ ট্যালেন্ট-স্টার ও পরিচালক, গোল্ডস্যান্ডস-গ্রুপ।

সংবাদটি শেয়ার করুন