করোনায় আক্রান্ত হচ্ছেন সুপ্রিম কোর্টের বিচারকরা

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২২

করোনায় আক্রান্ত হচ্ছেন সুপ্রিম কোর্টের বিচারকরা

নতুন করে করোনাভাইরাসের সংক্রমণে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বেশ কয়েকজন বিচারক আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে হাইকোর্টের চারজন ও আপিল বিভাগের একজন বিচারকের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে। তবে বেশ কয়েকজন এরই মধ্যে সুস্থ হয়েছেন বলেও জানা গেছে।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে দায়িত্ব পালন করে আসা চার বিচারককে গত ৯ জানুয়ারি আপিল বিভাগে নিয়োগ দেওয়া হয়। ওইদিনই নিয়োগ পাওয়া চার বিচারেকর মধ্যে বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ শপথ নিলেও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এফ আর এম নাজমুল আহাসান হাসপাতালে চিকিৎসাধীন থাকায় শপথ নিতে পারবেন না বলে প্রধান বিচারপতি নিজেই জানিয়েছিলেন।

এদিকে গত ১৭ ডিসেম্বর আমেরিকা সফরে গিয়েছিলেন আন্তর্জাতিক ট্রাইব্যুনালের চেয়ারম্যান ও হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. শাহিনুর ইসলাম। সেখানে গিয়ে স্বপরিবারে তিনি কভিড আক্রান্ত হন বলে জানিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর তাপস কান্তি বল।

তিনি বলেন,“চেয়ারম্যান স্যার আমেরিকায় গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে বাংলাদেশ সময় আজ সকালে তার কভিড টেস্টে নেগেটিভ এসেছে। স্যার সুস্থ আছেন। সেখানে তিনি তার ছেলের বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।”

ট্রাইব্যুনালের আরেক বিচারক আবু আহমেদ জমাদার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন, গত সোমবার কভিড টেস্টের ফল নেগেটিভ আসলে তিনি বাসায় ফেরেন। হাইকোর্টের আরেক বিচারপতি জে বি এম হাসানও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। গত মঙ্গলবার পরীক্ষায় কভিড নেগেটিভ হলে বুধবার থেকে তিনি বিচারকাজ শুরু করেন।

এদিকে হাইকোর্টের আরেক বিচারপতি জাহাঙ্গীর হোসেন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। গত মঙ্গলবার বিচারকাজ চলার মধ্যে হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে হাসাপাতালে গেলে তার কভিড ধরা পড়ে।

তবে সুপ্রিম কোর্টের একটি সূত্র জানিয়েছে, গত দুই-তিস সপ্তাহে কমপক্ষে ১১ জন বিচারক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন