প্রবেশ টি‌কিট না কাটায় নদীবন্দরে ববির ৪ ছাত্রকে মারধর-কান ধরে উঠবস/ ছাত্রদের হামলা

প্রকাশিত: ৯:৫৭ পূর্বাহ্ণ, মার্চ ২৬, ২০২২

প্রবেশ টি‌কিট না কাটায় নদীবন্দরে ববির ৪ ছাত্রকে মারধর-কান ধরে উঠবস/ ছাত্রদের হামলা

ব‌রিশাল নদী বন্দ‌রে প্রবেশ টি‌কিট না কাটার জেরে ব‌রিশাল বিশ্ব‌বিদ্যালয়ের (ববি) ৪ শিক্ষার্থী‌কে মারধ‌র ও কান ধ‌রে উঠবস করানোর অভিযোগ উঠেছে। বিআইড‌ব্লিউ‌টিএ’র কয়েকজন কাউন্টার কর্মচারী এ ঘটনা ঘটিয়েছে বলে জানা গেছে। এতে বিক্ষুদ্ধ ববি’র শিক্ষার্থীরা নদী বন্দ‌রে ঢু‌কে চেয়ার টে‌বিল ভাঙচুর ক‌রে‌ছেন।

শুক্রবার রাত ৮টার দিকে ব‌রিশাল নদী বন্দ‌রের দুই নম্বর গে‌টের কাউন্টা‌র থে‌কে এই ঘটনার সূত্রপাত হয়। ব‌রিশাল বিশ্ব‌বিদ্যালয়ের শিক্ষার্থী খায়রুল ইসলাম ও তারিক বিন মুর্তজা সমকালকে ব‌লেন, একজন সতীর্থ বন্ধুকে বিদায় দি‌তে ব‌রিশাল নদী বন্দ‌রে ৮টার দি‌কে আ‌সেন ই‌তিহাস ও সভ্যতা বিভা‌গের আ‌রিফুর রহমান, রা‌কিব, আ‌শিক ও ব্যবস্থাপনা বিভা‌গের ইমরান। এসময় ঢাকায় যে যা‌বে তার প্রবেশ টি‌কিট ক্রয় ক‌রলেও অন্যরা টিকিট ক্রয় করেননি। কাউন্টা‌রে থাকা টিকেট চেকার মাইনুল সহ আরও চারজ‌ন ববি শিক্ষার্থীদের সবার প্রবেশ টিকেট চাইলে বাগ‌বিতণ্ডা হয় শিক্ষার্থী‌দের সঙ্গে। একপর্যা‌য়ে তিন শিক্ষার্থী‌কে মারধর কর‌তে কর‌তে বন্দ‌র ভব‌নের দ্বিতীয় তলায় নি‌য়ে যায় বন্দরের স্টাফরা। সেখানে এক‌টি কক্ষে আট‌কে রে‌খে মারধর ও কান ধ‌রে উঠবস করানো হয়। এই ঘটনা ব‌রিশাল বিশ্ব‌বিদ্যালয়ের শিক্ষার্থীরা টের পে‌য়ে রাত ১০টার দি‌কে নদী বন্দ‌রে এ‌সে প্রতিবাদ জানায়।
প্রত‌্যক্ষদর্শীরা জানায়, শিক্ষার্থীরা প্রথ‌মে নদী বন্দর ভব‌নের সাম‌নে এ‌সে বি‌ক্ষোভ ক‌রেন, প‌রে বন্দর ভ‌বনে ঢু‌কে চেয়ার টে‌বিল ভাঙচুর ক‌রে
মারধ‌রে আহত ববি শিক্ষার্থী রা‌কিব ব‌লেন, আ‌মি ঢাকায় যাওয়ার জন্য ব‌রিশাল নদী বন্দ‌রে এ‌সে‌ছিলাম। আমা‌কে এ‌গি‌য়ে দি‌তে আমার তিন বন্ধু এ‌সে‌ছি‌লো। এসময় কাউন্টা‌রের লোকজন টি‌কিট না ছি‌ড়ে তা প‌কে‌টে ঢুকা‌চ্ছি‌লো। এই নি‌য়ে প্রতিবাদ কর‌লে আমা‌দের মারধর ক‌রে ও কান ধ‌রে উঠবস ক‌রায়। বিষয়‌টি সহপা‌ঠিীদের জানা‌লে তারা এ‌সে এর প্রতিবাদ জানায়।

ব‌রিশাল নদী বন্দর কর্মকর্তা মোস্তা‌ফিজুর রহমান ব‌লেন, বিষয়‌টি শু‌নে‌ছি, ঘটনাস্থ‌লে এ‌সে শিক্ষার্থী‌দের সঙ্গে কথা ব‌লে‌ছি। যারা অপরাধ ক‌রে‌ছে তা‌দের বিরু‌দ্ধে যথাযথ ব‌্যবস্থা গ্রহণ করা হ‌বে।

ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের প্রক্টর ড. খোর‌শেদ আলম ব‌লেন, আমরা কথা ব‌লে‌ছি নদী বন্দর কর্মকর্তার সঙ্গে। তি‌নি ব‌লে‌ছেন, বিশ্ব‌বিদ্যালয়ের শিক্ষার্থীরা নদী বন্দ‌রে প্রবেশ করার সময় আই‌ডি কার্ড দেখা‌লে তারা ফ্রিতে ঢুক‌তে পার‌বেন। তাছাড়া যে ঘটনা ঘ‌টে‌ছে তা‌তে অ‌ভিযুক্ত‌দের বিরু‌দ্ধে নদী বন্দর কর্মকর্তার পক্ষ থে‌কে বিভাগীয় ব‌্যবস্থা নেওয়া হ‌বে। নদী বন্দ‌রের স্টাফরা শিক্ষার্থী‌দের সঙ্গে খারাপ আচরণ ক‌রে‌ছে এবং বিশ্ব‌বিদ্যালয় সম্প‌র্কে কটূক্তি ক‌রে‌ছে।

ব‌রিশাল মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের অ‌তি‌রিক্ত উপ ক‌মিশনার ফজলুল ক‌রিম ব‌লেন, নৌ বন্দরে একটি অনাকা‌ঙ্ক্ষি ঘটনা ঘটেছে ব‌রিশাল বিশ্ব‌বিদ্যালয়ের শিক্ষার্থী‌দের সঙ্গে। বিষয়‌টি সমাধানের চেষ্টা চলছে। সমকাল থে‌কে

সংবাদটি শেয়ার করুন