এক পিস আলুর চিপসের দাম দেড় লাখ টাকা!

প্রকাশিত: ৪:৩৪ অপরাহ্ণ, মে ১৯, ২০২২

এক পিস আলুর চিপসের দাম দেড় লাখ টাকা!

বাদের কারণে ছোট-বড় সবারই পছন্দের আলু চিপস। বেশিরভাগ চিপসের দাম নাগালের মধ্যে হওয়ায় আলুর চিপসের চাহিদাও অনেক। তবে যদি এক টুকরা আলুর চিপসের দাম হয় দেড় লাখ টাকারও বেশি তাহলে কেমন লাগবে? শুনতে অবিশ্বাস্য লাগলেও এমনই এক চিপস বিক্রির জন্য দাম চাওয়া হয়েছে অনলাইন সাইটে।

জানা গেছে, গত ৩ মে অনলাইন কেনাবেচার একটি সাইটে ওই আলুর চিপসটি বিক্রির জন্য তুলেছেন লন্ডনের এক বাসিন্দা। চিপস অনিয়ন ফ্লেভার স্পেশাল । বিক্রেতা জানিয়েছেন, এটি একেবার নতুন ধরনের একটি চিপসের পিস। তার কথায়, ‘ব্র্যান্ড নিউ, অব্যবহৃত, খোলা হয়নি, কোনওভাবে ক্ষতিগ্রস্ত নয় চিপসটি’। সেই কারণেই এই এক পিস আলুর চিপসের দাম রাখা হয়েছে ২ হাজার ইউরো। বাংলাদেশি মুদ্রায় যার দাম পড়ে ১ লাখ ৮৩ হাজার টাকা।

চিপসটির এত দামের আরও কারণ উল্লেখ করেছেন ওই বিক্রেতা। বা হয়েছে, চিপসটির অভিনব আকৃতিও এতখানি দাম ওঠার অন্যতম কারণ। এর মাথার দিকে রয়েছে ভীষণই আলাদা ধরনের একটি ভাঁজ। যা চিপসটির বাকি অংশের আকৃতির সঙ্গে নাকি দারুণ মাননসই। এর ফলেই পিসটির দাম এত ধরা হয়েছে।

তবে ওই চিপস বিক্রেতাই শুধু নয়, অনলাইনে আরও অনেকে বিচিত্র দামে খাবার বিক্রি করছেন। কয়েকদিন আগে ম্যাকডোনাল্ডের চিকেন নাগেট ৭৩ লাখ রুপিতে বিক্রি হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ