আমতলীতে ভয়াবহ আগুনে পুড়ল ৯ দোকান

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২২

আমতলীতে ভয়াবহ আগুনে পুড়ল ৯ দোকান

বরগুনার আমতলী উপজেলার আমড়াগাছিয়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

আজ (বুধবার) সকাল ৯টার দিকে আমড়াগাছিয়া বাজারের আল-আমিনের তেল ও পেট্রলের দোকান থেকে আগুনের সূত্রপাত হয় বলে স্থানীয়রা নিশ্চিত করেছেন। আগুন দ্রুত পাশের একটি চালের গুদামসহ আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে।

বিজ্ঞাপন
এতে ৯টি দোকান পুড়ে প্রাথমিকভাবে আড়াই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা দাবি করেন।

ক্ষতিগ্রস্ত ইলেকট্রনিকস ব্যবসায়ী রাজিব হোসেন বলেন, আমার দোকানের সব কিছু পুড়ে আমি নিঃস্ব হয়ে গেছি। আমার লক্ষ লক্ষ টাকার কিস্তি কিভাবে দিমু! আমার সংসার আমি কিভাবে চালামু!

অপর ক্ষতিগ্রস্ত চালের দোকানদার বলেন, আমার সব পুঁজি দিয়ে আমি দোকান দিয়েছি। আমি এখন কীভাবে পরিবার-পরিজন নিয়ে খামু, চলমু! আমার এখন কী হবে?

ক্ষতিগ্রস্ত দোকান ও ঘর মালিকদের দাবি, আগুনে তাদের প্রায় সাড়ে তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

আমতলী ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ গোলাম মোস্তফা মুঠোফোনে বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে থাকতে পারে। বরগুনা, আমতলী ও পটুয়াখালী ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। আগুনে মোট ৯টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ এবং কুকুয়া ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন আহমেদ মাসুম তালুকদার ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন