শেবাচিম হাসপাতাল থেকে চুরির ২ ঘণ্টা পর নবজাতক উদ্ধার

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২৩

শেবাচিম হাসপাতাল থেকে চুরির ২ ঘণ্টা পর নবজাতক উদ্ধার

বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের প্রসূতি ওয়ার্ড থেকে চুরি হওয়া একদিন বয়সের শিশুকে দুই ঘণ্টার মধ্যে নগরের আমানতগঞ্জ এলাকা থেকে উদ্ধার হয়েছে। শাহীনুর বেগম (৩০) নামের এক নারীকে আটক করা হয়েছে। তিনি বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের আনিচুর রহমানের স্ত্রী।

আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহীনুর জানিয়েছেন, ২০ হাজার টাকায় বিক্রির জন্য নবজাতককে হাসপাতাল থেকে চুরি করেছিলেন। স্থানীয়দের হাতে আটকের পর পুলিশ বুধবার বেলা ২টায় নবজাতককে তার বাবা-মায়ের কাছে হস্তান্তর করেন।

পুলিশ জানায়, নবজাতক ইমাম হোসেন মাহাদি নগরের কাউনিয়া বিসিক এলাকার হেলাল বেপারী-কাকলী বেগম দম্পতির প্রথম সন্তান। হেলাল বেপারী পেশায় একজন সবজি বিক্রেতা। গতকাল মঙ্গলবার বেলা ১২টায় শেবাচিম হাসপাতালে অস্ত্রোপচারে মাহাদির জন্ম হয়। আজ বুধবার বেলা ১১টার দিকে প্রসূতি ওয়ার্ডে অসুস্থ মায়ের পাশে থাকা শিশুটি চুরি হয়ে যায়। কাকলী বেগমের সেবায় থাকা ননদ রুনু বেগম তখন ওয়ার্ডের বাইরে গিয়েছিলেন। ফিরে এসে মায়ের পাশে নবজাতককে না থেকে খোঁজাখুঁজি শুরু করেন।

নবজাতক উদ্ধারকারী কলেজছাত্র মো. আলী হোসেন বলেন, ‘বুধবার বেলা ১টার দিকে আমানতগঞ্জ পার্কের মধ্যে শিশুটি নিয়ে এক নারী আচরন রহস্যজনক মনে হচ্ছিল। তখন তিনিসহ কয়েকজন নারীর কাছে গিয়ে শিশুটির পরিচয় জানতে চান। তখন ওই নারী অসংলগ্ন কথাবর্তা বলেন। একপর্যায়ে উপস্থিত লোকজনের জিজ্ঞাসাদের মুখে তিনি শিশুটি শেবাচিম হাসপাতাল থেকে চুরির কথা স্বীকার করেন। পরে আমানতগঞ্জ পুলিশ ফাঁড়ির সদস্যরা এসে নারীকে আটক করে।’

বরিশাল কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিম উল করীম বলেন, ‘উর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে বেলা ২টায় নবজাতককে তার বাবা-মায়ের কাছে হস্তান্তর করা হয়। আটক নারী শাহীনুরের বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়াধীন।’সমকাল থেকে

সংবাদটি শেয়ার করুন