স্কুল ছাত্রী মুক্তি বর্মণ হত্যার বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, মে ৪, ২০২৩

স্কুল ছাত্রী মুক্তি বর্মণ হত্যার বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ

গতকাল সকাল ১১ টায় অশ্বিনী কুমার হল চত্বরে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও সমাজতান্ত্রিক মহিলা ফোরাম বরিশাল জেলা শাখার যৌথ উদ্যোগে নেত্রকোনার বারহাট্টায় স্কুল ছাত্রী মুক্তি বর্মণ হত্যার বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাজতান্ত্রিক মহিলা ফোরাম বরিশাল জেলা শাখার সভাপতি মাফিয়া বেগমের সভাপতিত্ব সভায় বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাহমুদা হোসাইন, বরিশাল জেলার সাধারণ সম্পাদক শানু বেগম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, কেন্দ্রীয় কমিটির সদস্য ও ব্রজমোহন কলেজ শাখার সাধারণ সম্পাদক বিজন সিকদার, বরিশাল মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক সুজন আহমেদ, সদস্য লামিয়া সাইমন প্রমুখ।
সভায় বক্তারা বলেন, মুক্তি বর্মণকে দীর্ঘদিন ধরেই হত্যাকারী কাউসার উত্যক্ত করে আসছিল। প্রেম প্রস্তাবে রাজি না হওয়ার জের ধরে স্কুল ছুটির পরে রাস্তায় প্রকাশ্যে কুপিয়ে জখম করে সন্ত্রাসী কাউসার। পরবর্তীতে ঘটনাস্থল থেকে স্থানীয়রা হাসপাতালে নিলে বিকালে তিনি মৃত্যু বরণ করেন।
বক্তারা আরও বলেন, এই ঘটনা বিছিন্ন ঘটনা নয়। প্রতিনিয়ত এমন ঘটনা বেড়েই চলছে কিন্তু এর প্রতিরোধে রাষ্ট্রের কোন পদক্ষেপ পরিলক্ষিত হচ্ছে না। নেতৃবৃন্দ আরও বলেন, বর্তমানে কিশোর গ্যাংয়ের মাধ্যমে অসংখ্য কিশোর তাদের শিক্ষাজীবন থেকে ঝরে পড়ে সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত হচ্ছে। দ্রুত এর প্রতিকারে উদ্যোগী ভূমিকা এখন সময়ের দাবি।
নেতৃবৃন্দ উক্ত সন্ত্রাসীর সুষ্ঠু বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন যাতে মুক্তি বর্মণের মতো আর কোনো নারী, শিশু কিশোরীর প্রাণ দিতে না হয়।

সংবাদটি শেয়ার করুন