নথুল্লাবাদ বাস টার্মিনালে শ্রমিক লীগের দুই গ্রুপে সংঘর্ষ ॥ আহত ৩০

প্রকাশিত: ৪:০৫ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২৩

নথুল্লাবাদ বাস টার্মিনালে শ্রমিক লীগের দুই গ্রুপে সংঘর্ষ ॥ আহত ৩০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল নথুল্লাবাদ বাস টার্মিনাল দখল নিয়ে বরিশালে শ্রমিক লীগের দুই পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়েছে। এখন পর্যন্ত ৩০জনের অধিক আহত হবার সংবাদ মিলেছে। এ সময় সড়ক অবরোধ করা হলে বেশ তিছুক্ষণ গাড়ি চলাচল বন্ধ থাকে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে নিলেও এখনও উত্তেজনা বিরাজ করছে। ঘটনার সুত্রপাত নিয়ে পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে।
জানা গেছে চারমাস আগে নথুল্লাবাদ বাস টামিনাল থেকে মেয়র সাদিক আব্দুল্লাহর গ্রুপকে হঠিয়ে দখলে নেয় বর্তমান মেয়র খোকন আব্দুল্লাহ সমর্থক শ্রমিক লীগ নেতা আফতাব আহমেদ। মূলত ছাত্রলীগের বহিস্কৃত আহবায়ক রইজ আহমেদ মান্নার দখলে ছিল এ টার্মিনাল। আফতাব দখলে নেয়ার পর একে এক সাদিক অনুসারীদের বাদ দেন বাস মালিক সমিতি থেকে। কিন্তু ৩দিন আগে ঢাকায় আকস্মিকভাবে শ্রমিক লীগের নতুন কমিটি অনুমোদন করা হয়। এতে সভাপতি করা হয় পরিমল এবং সাধারণ সম্পাদক করা হয় সাবেক ছাত্রলীগ নেতা রইজ আহমেদ মান্নাকে। এ সংবাদে উত্তপ্ত হয়ে ওঠে নথুল্লাবাদ এলাকা।


বৃহস্পতিবার রাতে এক বিবৃতিতে নতুন ময়র খোকন আব্দুল্লাহ সমর্থক আফতাব আহমেদ নতুন কমিটি প্রত্যাখ্যান করেন। শুক্রবার সকালে তার সমর্থকরা বাস টার্মিনালের সামনে মানব বন্ধন করে। এ সময় সড়ক অবরোধ করা হয়। তবে কিছুক্ষনের মধ্যে অবরোধ তুলে নেয় শ্রমিকরা। এরপরপরই সাদিক সমর্থিত লিটন মোল্লা মিছিল সহকারে মালিক সমিতির অফিসে প্রবেশ করে সংবাদ সম্মেলনের চেস্টা করে। সে সময় আফতাব সমর্থকরা বাধা দিলে টার্মিনালের দোতালায় মালিক সমিতির অফসেই হাতাহাতি শুরু হয়। মুহুর্তে তা ছড়িয়ে পড়ে টার্মিনাল চত্বরে। রণক্ষেত্রে পরিনত হয় পুরো এলাকা পুলিশ এক পর্যায়ে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। হামলা ও লাঠিচার্জে কমপক্ষে ৩০জন আহত হয়েছে। শ্রমিক লীগের সাবেক সভাপতি আফতাব আহমেদ বলেন, যে কোন কমিটি গঠনের আগে আহবায়ক কমিটি গঠন করা হয়। তারপর কাউন্সিলে সদস্যদের ভোটে বা মতামতে পুর্নাঙ্গ কমিটি হয়। এখানে গোপনে কমিটি অনুমোদন করা হয়েছে। এ কমিটিতে শ্রমিকদের চেয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের আধিক্য বেশি। এ কমিটি তারা মানেন না বলে জানান।
অপর দিকে লিটন মোল্লার সমর্থকরা জানান আফতাব এখন আর শ্রমিক লীগের সভাপতি নেই। তিনি দীর্ঘদিন পদ আটকে আছেন। নতুন কমিটি ঘোষণা দেয়ার পর তারা আজ সংবাদ সম্মেলন করতে গিয়েছিলেন। সেখানে তাদের উপর হামলা হয়।
বিএমপি পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মো. আলী আশরাফ ভূঞা জানান, অভ্যন্তরীণ বিষয় নিয়ে দুই পক্ষের মধ্যে ঝামেলা হয়েছে। বর্তমানে বাস টার্মিনাল এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে, বাসসহ যানবাহন চলাচল করছে।
কেউ যদি অভিযোগ দেয় তাহলে তদন্ত সাপেক্ষ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বাস টার্মিনাল এলাকায় পুলিশ মোতায়েন করা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন