হিরো আলমের মনোনয়ন বাতিল

প্রকাশিত: ৩:৩৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২৩

হিরো আলমের মনোনয়ন বাতিল

হলফনামায় স্বাক্ষর নেই। নেই সম্পদের বিবরণ। এরপর দলীয় প্রার্থীর ফরম পূরণ করলেও দলের নামের জায়গায় লিখেছেন প্রযোজ্য নয়। ফলে তিনি স্বতন্ত্র না দলীয় প্রার্থী দ্বিধায় পড়েন রিটার্নিং কর্মকর্তা। ফলে উভয়পক্ষের কথোপকথন শেষে হিরো আলমের মনোনয়ন বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম। রোববার বগুড়ার জেলা প্রশাসক কার্যালয়ে যাচাই-বাছাই প্রক্রিয়ার সময় এই ঘোষাণা দেয়া হয়।
হিরো আলম এবার বাংলাদেশ কংগ্রেসের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। মনোনয়ন বাতিল হওয়ার পরপরেই তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছেন নেট দুনিয়ার আলোচিত ওই কনটেন্ট ক্রিয়েটর। তিনি বলেন, আমার মনোনয়নপত্র বাতিল হবে এটাই স্বাভাবিক। এর আগেও একাধিকবার আমার মনোনয়নপত্র বাতিল করেছিলো প্রশাসন। এবারো করেছে।

আমি এই রায়ের বিরুদ্ধে আপিল করবো এবং প্রার্থীতা ফিরিয়ে আনবো। আমি ভোটের মাঠে আছি, থাকবো।

হিরো আলমের মনোনয়নপত্র বাতিলের বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম বলেন, আশরাফুল হোসেন রাজনৈতিক দলের প্রার্থী হয়েও মনোনয়নপত্রে নিজেকে স্বতন্ত্র দাবি করেছেন। সেই ক্ষেত্রে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে মোট ভোটারের এক শতাংশ সমর্থন ফরমও তিনি জমা দেননি। মনোনয়নপত্রের হলফনামায় আশরাফুল হোসেন সম্পদের বিবরণী জমা দেননি। এছাড়াও তিনি হলফনামাতে স্বাক্ষর করেননি। এজন্য আশরাফুল হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হলো।
রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম আরও বলেন, মনোনয়নপত্র বাতিলের আদেশ উঠিয়ে আশরাফুল হোসেন আগামী ৫ থেকে ৯ ডিসেম্বরে মাধ্যমে নির্বাচন কমিশনে আবেদন করতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন