বরিশালকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে বিসিসির দৃষ্টি আকর্ষণ করলেন মেনন

প্রকাশিত: ৬:৫৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২৪

বরিশালকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে বিসিসির দৃষ্টি আকর্ষণ করলেন মেনন

প্রতিদিন ডেস্ক ॥ প্রশাসন বেশি নিরপেক্ষতা দেখাতে গিয়ে ভোটারদের নিরুৎসাহিত করেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

 

তিনি বলেছেন, “নির্বাচনের দিন প্রশাসন বেশি নিরপেক্ষতা দেখাতে গিয়ে ভোটারদের নিরুৎসাহিত করেছে। এ কারণে ভোটের সময় নির্বাচন পরিচালনার সঙ্গে সংশ্লিষ্টদের ধমকও দিয়েছি।”

 

বরিশাল-২ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর মঙ্গলবার দুপুরে জেলার প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

 

প্রকৃত অর্থে একটি সফল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে দাবি করে মেনন বলেন, “আমার আসনে উৎসবমুখর পরিবেশে নির্বাচন হয়েছে। ভোটার উপস্থিতি ন্যাশনাল এভারেজ ছিল, যা আমার আসনেও একই হয়েছে; বাড়তিও না আবার কমতিও না।”

 

পশ্চিমা দেশগুলোর প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, “নির্বাচন অবাধ করা তাদের উদ্দেশ্য ছিল না, লক্ষ্য ছিল রেজিম চেইঞ্জ করার। এখনো তাদের লক্ষ্য তা-ই। তাদের লক্ষ্য ফেল করেছে। বাংলাদেশের জনগণ তাদের জবাব দিয়েছে।”

ওয়ার্কার্স পার্টির সভাপতি আরও বলেন, “বিএনপি ও জামায়াত জনগণের কাছে পরাজিত হয়েছে।“

সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় মেনন বিভাগীয় শহর বরিশাল নগরীর উন্নয়ন থেকে শুরু করে বরিশাল-২ আসন বানারীপাড়া-উজিরপুর উপজেলার উন্নয়নের নানা দিক তুলে ধরেন। এ সময় দেশের বিভিন্ন বিভাগের উন্নয়নের চিত্রও তুলে ধরেন তিনি। বরিশালকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে সিটি করপোরেশনের দৃষ্টি আকর্ষণ করেন।

মেনন বলেন, “শওকত হোসেন হিরণ মেয়র থাকার সময় যে উন্নয়ন হয়েছে, পরে তার সামান্যতমও বাস্তবায়ন হয়নি।”

নিজের একটি প্রচেষ্টার কথা উল্লেখ করে তিনি বলেন, “আমি একটা সময় চেষ্টা করেছিলাম, বরিশাল জেলার সব সংসদ সদস্যকে একত্রিত করার জন্য। তাদের একত্রিত করে সমন্বিত উন্নয়ন করার। কিন্তু সেটা হয়নি।”

এ সময় আমির হোসেন আমুর পর নিজেকে জ্যেষ্ঠ দাবি করে রাশেদ খান।

সংবাদটি শেয়ার করুন